প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার স্থাপন বন্ধের নির্দেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০২১ ০৩:৫৯; আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ২১:২৪

ফাইল ছবি

অভিন্ন নকশা চূড়ান্ত না হওয়া পর্যন্ত দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বিভাগীয় উপরিচালক কার্যালয় থেকে জেলা শিক্ষা অফিসার, উপজেলা বা থানা শিক্ষা অফিসকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মাসিক সমন্বয় সভার নির্দেশনা অনুযায়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে শহীদ মিনার স্থাপনের লক্ষ্যে শহীদ মিনারের নকশা তৈরি করতে এলজিইডিকে পত্র দেওয়া হয়েছে। পত্রে বলা হয় শহীদ মিনারের অভিন্ন নকশা প্রণয়ন চূড়ান্ত না হওয়া পর্যন্ত নতুনভাবে শহীদ মিনার স্থাপন বন্ধ রাখতে হবে।

এই বিষয়ে সংশ্লিষ্টদের অবহিত করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সকল জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এবং উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে নির্দেশ দেয় অধিদফতর।

প্রসঙ্গত, গত বছর ডিসেম্বর মাসে অধিদফতরের মাসিক সমন্বয় সভায় সিদ্ধান্ত নেওয়া হয়। সারাদেশের সব প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের আলোকে শহীদ মিনার নির্মাণ করা হবে। সেই জন্য নকশা তৈরির জন্য এলজিইডিকে চিঠি দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

 

সূত্র: বাংলা ট্রিবিউন




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top