কোন বাধায় সমাবেশ ঠেকাতে পারবে না: মিনু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১ মার্চ ২০২১ ২১:৪৮; আপডেট: ১ মার্চ ২০২১ ২১:৪৮

ছবি: রাজটাইমস

আগামীকালের বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশ কোন বাধায় ঠেকাতে পারবেনা এ ভোটার বিহীন অনির্বাচিত, অবৈধ সরকার। যে কোন মূল্যে সমাবেশ করা হবে। সমাবেশ ঠেকাতে চেষ্টা করলে যদি বিশৃংখলা কোন ঘটনা ঘটে এর দায় সরকারকেই নিতে হবে। আজ সোমবার দুপুর সাড়ে ১২টায় রাজশাহী নগর ও জেলা বিএনপি আয়োজিত এক সংবাদিক সম্মেলনে এসব কথা বলেন বিএনপি চেয়ারপারসোনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

১মার্চ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি উদযাপন এবং ২ মার্চ দেশব্যাপি নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন ভোট চুরি ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজশাহী বিভাগীয় সমাবেশ উপলক্ষে এ সাংবাদিক সম্মেলন আয়োজন করে দলটি। সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু আরো বলেন, এ সরকার কোন বৈধ সরকার নয় জনগণের ভোটে নির্বাচিত হয়নি ভোট ডাকাতি করে ক্ষমতায় টিকে আছে। এ সরকার পার্শবর্তি দেশের একটি মৌলবাদি সরকার ও সেদেশের বিশেষ গোয়েন্দা সংস্থা ‘র’ ও ইজ্রাইলের ‘মোসাদ’ দ্বারা পরিচালিত। বিএনপির এ নেতা আরো বলেন, সময় হলে এ প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদা ও সাবেক প্রধান বিচারপতি খাইরুল ইসলামের মানবতা বিরোধী বিশেষ ট্রাইবুনালে বিচার করা হবে।

সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, সারাদেশে নির্বাচনের নামে প্রহসন করছে সরকার, জোর করে বিএনপির প্রার্থীদের হারানো হচ্ছে তার প্রতিবাদেই দেশের বিভাগীয় সমাবেশ করা হচ্ছে। আগামীকালের সমাবেশ ঠেকাতে সরকার অঘোষিত হরতাল ডেকেছে। রাজশাহীর আশপাশের জেলাগুলোর সব বাস,ট্রাক বন্ধ করেছে ,কোন ধরণের প্রচারনা চালাতে দিচ্ছেনা সরকার, বিএনপির নেতাকর্মীদের বাড়িতে গিয়ে পুলিশ হুমকি দিচ্ছে গ্রেফতার করছে, তার পরেও সমাবেশ আমরা করবই কোন সন্দেহ নেই। দুলু আরো বলেন, আমি অওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সাথে কথা বলেছি সমাবেশের অনুমতির জন্য, তিনি স্বরাষ্ট্র মন্ত্রীকে বলবেন বলেছেন, নিজে স্বরাষ্ট্র মন্ত্রীকে ফোন করেছি কিন্তু পাইনি তাঁকে।  

রাজশাহী নগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, আমরা রাজশাহী প্রশাসনের সাথে সমাবেশের অনুমোদনের জন্য বেশ কয়েকদিন ধরে যোগাযোগ করলেও এখন পর্যন্ত অনুমোদন পায়নি। নগরীর জিরো পয়েন্ট, গণকপাড়া বা মনি চত্তরসহ যে কোন এক স্থানে আমরা অনুমোদন চাই। অনুমোদন না পেলেও সমাবেশ অনুষ্ঠিত হবে।

সম্মেলনে অন্যান্যদের মাঝে উপুস্থিত ছিলেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি এ্যাড. নাদিম মোস্তফা, নগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড. শফিকুল হক মিলন, জেলা বিএনপির নেতা সাইফুল ইসলাম মার্শাল, বিশ্বনাথ সরকার, আনোয়ার হোসেন উজ্জল, নজরুল ইসলাম খোকা, বিএনপি নেতা ওয়ালিউল হক রানা, নগর যুবদলের সভাপতি আবুল কালাম সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানি সুমনসহ বিভিন্ন পর্যয়ের নেতাকর্মী।

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top