ইউএনও ওয়াহিদার অবস্থার উন্নতি, অবনতি বাবার

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২০ ১৭:০৮; আপডেট: ২১ মে ২০২৪ ০০:৪২

ফাইল ছবি

দিনাজপুরের ঘোড়াঘাটে ঘটে যাওয়া ন্যাক্কারজনক হামলার ঘটনায় আহত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে। তবে অবনতি হয়েছে তার বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখের।

আহত ওয়াহিদা খানম ডান হাত নাড়াচাড়া করতে পারছেন। কিন্তু তার বাবার হাত-পা অবশ হয়ে গেছে।

ওয়াহিদা খানম বর্তমানে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন। রোববার (১৩ সেপ্টেম্বর) শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তার বাবাকে একই হাসপাতালে নিয়ে আসা হয়।

ওয়াহিদা খানমের শারীরিক অবস্থার সার্বিক তথ্য জানান হাসপাতালটির যুগ্ম পরিচালক বদরুল আলম। তিনি জানান, ওয়াহিদার শরীরের ডান দিকটা এখনও অবশ। তবে তিনি এখন ডান হাত নাড়াচাড়া করতে পারছেন। তবে তার ডান পা অবশ হয়ে আছে। ফিজিওথেরাপিতে তার ডান পা স্বাভাবিক হবে বলে আশা করছেন চিকিৎসকরা। ওয়াহিদা বর্তমানে হাসপাতালের হাইডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) নিউরো ট্রমা সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক মো. জাহেদ হোসেনের দায়িত্বে চিকিৎসাধীর।

বদরুল আলম গণমাধ্যমকে আরো জানান, ইউএনওর বাবার শারীরিক অবস্থা এখনও নাজুক। তার চার হাত-পা অবশ হয়ে আছে। এ ছাড়া তার মেরুদণ্ডেও আঘাত রয়েছে।

ওমর আলীর চিকিৎসার জন্য হাসপাতালের নিউরো ট্রমা সার্জারি বিভাগের অধ্যাপক আবদুস সালামকে প্রধান করে ১২ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আজ মেডিকেল বোর্ড বসে তার চিকিৎসা নিয়ে বৈঠক করবে। ওমর আলী এখন অধ্যাপক আবদুস সালামের অধীন চিকিৎসাধীন।

প্রসঙ্গত, গত ২ সেপ্টেম্বর সন্ত্রাসীদের নৃশংস হামলার শিকার হন ঘোড়াঘাট উপজেলার ইউএনও ওয়াহিদা খানম। ওইদিন রাতে পরিষদ চত্বরের ইউএনওর সরকারি বাসভবনে ঢুকে ইউএনও ওয়াহিদা ও তার বাবাকে হাতুড়ি দিয়ে আঘাত করে সন্ত্রাসীরা। হামলার পর দিন ইউএনও ওয়াহিদাকে ঢাকার নিউরোসায়েন্সেস হাসপাতালে এনে অস্ত্রোপচার করা হয়। ওমর আলী ঘাড়ে আঘাত পেয়েছেন। তার হাত ও পা অবশ। তিনি ডায়াবেটিস রোগী। খবর-যুগান্তর

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top