ইসি ঘেরাও কর্মসূচি দিতে পারে ইসলামী আন্দোলন

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১২ নভেম্বর ২০২৩ ০৯:০২; আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ০২:৫৬

ছবি: সংগৃহীত

সরকারকে ১০ই নভেম্বরের মধ্যে পদত্যাগ করার সময়সীমা বেঁধে দিয়েছিল ইসলামী আন্দোলন বাংলাদেশ। সেই সময়সীমা শুক্রবার শেষ হয়েছে। আজ রোববার পুরানা পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন দলের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। এখান থেকে নতুন কর্মসূচি ঘোষণা করবেন তিনি।

দলীয় সূত্র জানিয়েছে তফসিল ঘোষণার দিন নির্বাচন কমিশন ঘেরাও ও সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ। এ ছড়াও বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে দফায় দফায় মিটিং করছে দলটির শীর্র্ষ নেতারা।

শিগগিরই অসহযোগ আন্দোলনসহ কঠিন কর্মসূচির প্রস্তুতি নিচ্ছে ইসলামী আন্দোলন। তবে আপাতত হরতাল অবরোধের মতো কোনো কর্মসূচি দিবে না।

নাম প্রকাশ না করার শর্তে ইসলামী আন্দোলনের একজন শীর্ষনেতা মানবজমিনকে বলেন, বিএনপি’র অনেক নেতা কারাগারে। তারপরও বিএনপি সহ বিরোধী দলগুলোর বেশ কিছু নেতার সঙ্গে আলোচনা হয়েছে। এখনো আলোচনা চলছে। শিগগিরই অসহযোগ আন্দোলনসহ কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব ও মুখপাত্র মাওলানা গাজী আতাউর রহমান মানবজমিনকে বলেন, কর্মসূচি এখনো চূড়ান্ত হয়নি।

রোববারের সংবাদ সম্মেলনের মাধ্যমে পীর সাহেব হুজুর কর্মসূচি ঘোষণা করবেন। বিএনপি’র কোনো নেতার সঙ্গে কোনো মিটিং হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কিছু আলোচনা চলছে। তবে আমার সঙ্গে কোনো আলোচনা হয়নি।

এর আগে গত ৩রা নভেম্বর বর্তমান ক্ষমতাসীনদের পদত্যাগ করে জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে ১০ই নভেম্বর পর্যন্ত আল্টিমেটাম দিয়েছিল ইসলামী আন্দোলন বাংলাদেশ। এদিন বিএনপিসহ বিরোধী দলগুলোর সকল শান্তিপূর্ণ কর্মসূচির প্রতিও সমর্থন ঘোষণা করে দলটি।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top