নওগাঁয় বৃক্ষরোপণ কর্মসূচি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২১ ০৫:২৬; আপডেট: ২৪ অক্টোবর ২০২১ ০৫:৩২

ছবি: সংগৃহীত

দেশকে সবুজে আচ্ছাদিত, পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ লাগাই, গাছ বাচাঁই এই প্রতিপাদ্যকে সামনে রেখে দৈনিক সমকাল এর পাঠক সংগঠন সমকাল সুহৃদ সমাবেশের উদ্যোগে সারা দেশে চলছে বৃক্ষরোপণ উৎসব-২০২১। সেই উৎসবের অংশ হিসাবে নওগাঁ সৃহৃদ সমাবেশ বৃক্ষরোপণ কমৃসুচি পালন করেছে।

রোববার শহরের উকিলপাড়া মহল্লার উত্তরা সরকারী প্রাইমারী স্কুল চত্তরের পুরো এলাকায় সুহৃদ বন্ধুরা একে একে বিভিন্ন জাতের বৃক্ষরোপণ করে। প্রধান অতিথি হিসাবে এই বৃক্ষরোপণ কর্মসুচির উদ্বোধন করেন নওগাঁ সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী ও সাহিত্যিক মো. সাজেদুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, নওগাঁ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ও সুহৃদ সমাবেশ জেলা কমিটির প্রধান উপদেষ্ঠা প্রফেসর মো. শরিফুল ইসলাম খাঁন, সুহৃদ সমাবেশের জেলা কমিটির সভাপতি গুলশান আরা, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল রাফি সরোজ, যুগ্ম সম্পাদক কাজী নাজমুন নাহার নীলা, সাংগঠনিক সম্পাদক সেতু ইসলাম, পরিবেশ বিষয়ক সম্পাদক নেওয়াজ মোহাম্মদ নয়ন ও সদস্য অনীক ভূষন।

স্কুল চত্তরের প্রাচীরের চারিপাশে ৩০টি দেবদারু, আম, আমলকি, জলপাই, কৃষ্ণচূড়া, পলাশ, কাঠগোলাপ, তেঁতুল, কদবেল, বড়ই, শিউলি, বকুলসহ ৫০টি গাছ লাগানো হয়। এদিকে গাছগুলো যাতে নষ্ঠ না হয় সেই কারেন টোপা দিয়ে ঘিরে দেওয়া হয়।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top