নগরীতে দুঃস্থদেরমাঝে ইফতার সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২ ০৪:২০; আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ২২:০৫

বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর উদ্যোগে দুঃস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ হয়েছে। গত মঙ্গলবার ইফতার সামগ্রী বিতরণ করেন বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর আমির ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ড. মাওলানা কেরামত আলী। এসময় উপস্থিত ছিলেন মতিহার থানার আমির মাওলানা আব্দুল ওয়াহাব সোহেল, নায়েবে আমির অধ্যাপক মোজাম্মেল হকসহ স্থানীয় নেতৃবৃন্দ।

ইফতার সামগ্রী বিতরণের সময় পবিত্র মাহে রমজানের তাৎপর্য তুলে ধরে রাজশাহী মহানগরীর আমির ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ড. মাওলানা কেরামত আলী বলেন, পবিত্র রমজান মাস হচ্ছে গুনাহ মাফের মাস। এই মাস হচ্ছে আমাদের প্রশিক্ষণের মাস। এই মাসে প্রশিক্ষণ নিয়ে আমাদের বাকী ১১টি মাস জীবনকে পবিত্র ইসলাম ধর্মের আলোকে সাজাতে হবে। পবিত্র রমজান মাস বেশী বেশী ইবাদত বন্দেগী করে মহান আল্লাহ রাব্বুল আলামীনের নৈকট্য অর্জন করতে হবে।

রমজানকে সামনে রেখে আমরা আমাদের ব্যক্তিগত ও পারিবারিক জীবনে পরিবর্তন আনতে হবে। তাহলেই পবিত্র মাহে রমজান আমাদের জীবনে সার্থকতা বয়ে আনবে। তিনি আরও বলেন, মানব জাতিকে মহান আল্লাহ দিক নির্দেশনার জন্য জীবন বিধান হিসেবে যে আল-কুরআন দিয়েছেন তার বিধি নিজেদের জীবনে অনুশীলন, বাস্তবায়ন না করার ফলে মুসলমানরা আজ সর্বত্র নির্যাতিত হচ্ছে। যে গ্রন্থ আমাদের পথ চলতে সহায়তা করে তাকে কয়েকটি নির্দিষ্ট গন্ডিতে আবদ্ধ রাখায় আমরা কাঙ্খিত মুক্তি পাচ্ছি না। এজন্য আমাদের সকলকে ব্যক্তি থেকে রাষ্ট্রীয় জীবনে পবিত্র আল-কুরআনের বিধান বাস্তবায়ন করতে হবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top