তিন দিনেও

রাসিক নির্বাচনের মনোনয়নপত্র উত্তোলন করেননি কেউ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১ মে ২০২৩ ০১:৩১; আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১২:৩৫

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে (রাসিক) ২৭ এপ্রিল থেকে মেয়র ও কাউন্সিলরদের জন্য মনোনয়নপত্র বিক্রির ঘোষণা দেওয়া হলেও গত তিনদিনে কেউ তা তোলেননি। তবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও বর্তমান মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন পুরোপুরি গণসংযোগ শুরু করেছেন।

২৬ এপ্রিল নির্বাচন কমিশন রাজশাহী সিটি নির্বাচনের পূর্ণাঙ্গ তফসিল ঘোষণা করে। এ তিনদিনেও সম্ভাব্য কোনো মেয়র ও কাউন্সিলর প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেনি কোন প্রার্থী।

রাজশাহী সিটি নির্বাচন অফিস জানায়, ১৯ এপ্রিল রাজশাহী মহানগরীর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। নির্বাচন কমিশন অফিস সবসময় প্রার্থীসহ সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে। প্রার্থীরা চাইলে যে কোনো সময় এসে মনোয়নপত্র উত্তোলন করতে পারবেন।

রাজশাহী আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয় সূত্রে জানা গেছে, রাসিক নির্বাচনে মোট ৩ লাখ ৫২ হাজার ১৫৭ জন ভোটার রয়েছেন। এরমধ্যে নতুন ভোটার হয়েছেন ৩০ হাজার ১৫৭ জন।

তারমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১৮৫ এবং নারী ১ লাখ ৮০ হাজার ৯৭২ জন। এর মধ্যে ৩০ হাজার ১৫৭ জন নতুন ভোটার এবার প্রথমবারের মতো সিটি নির্বাচনে ভোট দেবেন। কমিশন সূত্র আরও জানায়, ২০১৮ সালে রাজশাহী মহানগরীতে মোট ভোটার ছিল ৩ লাখ ২২ হাজার। এবার সম্ভাব্য ১৫২টি ভোট কেন্দ্রের ১ হাজার ১৭৩টি বুথে ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হবে।

২৩ মে মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। মনোনয়নপত্র প্রত্যাহার ২৫ মে। ২ জুন প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top