সারা বিশ্বের বিবেক বাংলাদেশের জনগণের পক্ষে : আমীর খসরু

রাজ টাইমস | প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২৩ ০৮:১৪; আপডেট: ৫ মে ২০২৪ ২০:১৬

ছবি: সংগৃহীত

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগাররা সব হারিয়ে এখন সেলফি তুলে মনোবল চাঙ্গা রাখার প্রচেষ্টা চালাচ্ছে। ওই সেলফি তুলে আর কোনো কাজ হবে না, সেলফি তুলে কোনো লাভ নেই।

আজ বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মৌলভীবাজারের শেরপুর মুক্তিযোদ্ধা চত্বরে মুষলধারে বৃষ্টির মধ্যে বিএনপির তারুণ্যের রোডমার্চ উপলক্ষে জেলা বিএনপি আয়োজিত পথসভায় তিনি ক্ষমতাসীনদের প্রতি ইঙ্গিত করে এ মন্তব্য করেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘সারা বিশ্বের বিবেক বাংলাদেশের জনগণের পক্ষে আছে।

আওয়ামী লীগের মনোবল এখন ভেঙে গেছে। তাই আমাদের রাস্তায় থেকে অন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে আমাদের মুক্তির সংগ্রামে জয়ী হতে হবে।’

তিনি আরো বলেন, ‘অবিলম্বে সংসদ বাতিল, নির্বাচন কমিশন বাতিল করে নতুন কমিশন গঠন করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। এই সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমান বলেন, ‘আওয়ামী লীগ একটা দিবা স্বপ্ন দেখছে, আগামী জানুয়ারি মাসে নির্বাচন হবে। এই জানুয়ারি মাসে দেশে কোনো নির্বাচন হবে না। শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না।’

তিনি বলেন, ‘একটা ফুটবল খেলা খেলতে গেলে দুটি টিম লাগে।

ফুটবল খেলার এক টিম বিএনপি যদি খেলতে না যায় তাহলে কার সাথে খেলবে আওয়ামী লীগ। ঢাকায় কি একটা বাচ্চা দল বানাইছে তৃণমূল বিএনপির নাম ধরে। উচ্ছিষ্ট ওই সমস্ত দিয়ে তারা নির্বাচনের দিবা স্বপ্ন দেখছে। ওই দিবা স্বপ্ন কোনো কাজে আসবে না। ওটা হলো শেখ হাসিনার ক্ষমতা আঁকড়ে ধরে রাখার শেষ প্রচেষ্টা মাত্র।

এম নাসের রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের সঞ্চালনায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, মৌলভীবাজার জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি ফয়জুল করিম ময়ুন, সহসভাপতি এম এ মুকিত, আশিক মোসাররফ, ফয়ছল আহমদ, নাছির উদ্দিন আহমদ মিঠু, মো. হেলু মিয়া, শওকতুল ইসলাম শকু, অ্যাডভোকেট আবেদ রাজা, সাংগঠনিক সম্পাদক বকসী মিছবাহ উর রহমান, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ভারপ্রাপ্ত শরিফুল ইসলাম মিল্টন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, কেন্দ্রীয় যুবদলের সহসভাপতি ও মৌলভীবাজার জেলা যুবদলের সভাপতি সম্পাদক জাকির হোসেন উজ্জল, জেলা বিএনপির অর্থ সম্পাদক মনোয়ার আহমদ রহমান, জেলা যুবদলের সাধারণ সম্পাদক এম এ মোহিত, সেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি স্বাগত কিশোর দাশ চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক দলের জি এম মোক্তাদির রাজু, সদস্য সচিব আব্দুল আহাদ, সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইসহাক চৌধুরী মামনুন, জেলা ছাত্রদলের সভাপতি মো. রুবেল মিয়া, সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহানসহ কেন্দ্রীয় ও জেলা নেতারা বক্তব্য দেন।

দুপুর ২টা থেকে বিএনপির রোডমার্চ ঘিরে জেলা বিএনপির নেতাকর্মীরা জেলার ৭টি উপজেলা থেকে নানা স্লোগান সম্বলিত প্ল্যাকার্ডসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে রোডমার্চকে স্বাগত জানিয়ে শতশত বিএনপি ও অঙ্গসংগঠন সমূহের নেতা-কর্মী গাড়িবহর নিয়ে শেরপুরে সমাবেশে জড়ো হন। এসময় কয়েক হাজার তৃনমূল নেতাকর্মীরা সরকার পতনের এক দফা দাবিতে নানা স্লোগান দিতে থাকেন।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top