বুধবার বিএনপির গণ-সমাবেশ, আসতে পারে আল্টিমেটাম

রাজ টাইমস | প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২৩ ১৯:২৪; আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৯:২৪

সরাকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকায় গণ-সমাবেশ করবে বিএনপি।

আগামীকাল বুধবার দুপুর দুইটায় রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এ সমাবেশ হবে। এ সমাবেশ থেকে সরকার পদত্যাগে দেয়া হতে পারে আল্টিমেটাম।

সূত্র বলছে, চলতি মাসের ২২ তারিখ শুরু হবে সংসদ অধিবেশন। এটিই হবে চলতি একাদশ সংসদের শেষ অধিবেশন। অধিবেশন সামনে রেখে সরকারকে এক সপ্তাহ বা তার কম সময়ের একটি আল্টিমেটাম দেয়া হতে পারে। অধিবেশনের মধ্যে সরকারকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রবর্তন ও পদত্যাগের দাবি জানানো হবে। সরকার সাড়া না দিলে ২৮ অক্টোবর থেকে এক দফা দাবিতে চূড়ান্ত কর্মসূচি দেয়া হবে।

আন্দোলনের জন্য নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছে বিএনপি। চট্টগ্রামের রোডমার্চে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দুর্গাপূজার আগে কঠোর কর্মসূচি দিচ্ছি না৷ সরকারের শুভ বুদ্ধির উদয় না হলে জনতা ক্ষমতা দখল করবে৷ ঢাকার সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি দেয়া হবে। এরপর থেকে কর্মসূচি হবে ঢাকা কেন্দ্রীক। ঢাকার বাইরে কোনো কর্মসূচি দেয়া হবে না।

গত ১৪ তারিখের গণ-অনশনে থেকে বিএনপির মহাসচিব আসন্ন দুর্গাপূজার পরে ‘দুর্বার গণআন্দোলন’ গড়ে তোলার হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেন, আমরা সাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাস করি না। তাই পূজায় আমরা কোনো কঠিন কর্মসূচি রাখিনি। সরকার নিজেরা পূজা মণ্ডপে হামলা চালিয়ে আমাদের ওপর দায় চাপাবে। এগুলো তাদের অতীত ইতিহাস। তারপরও গতকাল তারা হিন্দু খ্রিস্টান ঐক্য পরিষদের সভায় হামলা চালিয়েছে।

আগামীকাল গণ-সমাবেশের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও দলটির স্থায়ী কমিটি সদস্য, সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আহ্বায়ক আব্দুস সালাম, সঞ্চালনায় থাকবেন ঢাকা মহানগর উত্তর বিএনপি সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণ বিএনপি ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top