শপথের পর জানা যাবে বিরোধীদল কারা হবে: আইনমন্ত্রী

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৯ জানুয়ারী ২০২৪ ১৯:২২; আপডেট: ৭ মে ২০২৪ ০৭:৩৬

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদে বিরোধী দল কারা হবে তা সংসদ সদস্যদের শপথ নেয়ার পর জানা যাবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার সচিবালয়ে নির্বাচনে জয়ী হওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় এসব কথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, স্বতন্ত্রদের অবস্থান ঠিক হওয়ার পর জানা যাবে কারা বিরোধী দল হবে। স্বতন্ত্ররা যদি আওয়ামী লীগে আসতে চান তাহলে আসতে পারবেন।

তিনি বলেন, এবারও শেখ হাসিনাই সংসদ নেতা। তিনি ঠিক করবেন কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন। জনগণ যখন ভোট দেয় তখন নির্বাচন অংশগ্রহণমূলক হয়। জনগণ ভোটকে স্বাগত জানিয়েছে। অংশগ্রহণমূলক ভোটও হয়েছে। তবে বুধবার যারা শপথ নিতে পারবেন না, নিয়ম অনুযায়ী তারা পরে নিতে পারবেন বলেও জানান আইনমন্ত্রী।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, শপথের পর স্বতন্ত্রদের অবস্থান কি হবে তা জানা যাবে, সে জন্য আপনাদের অপেক্ষা করতে হবে। স্বতন্ত্রদের অবস্থা ঘোষিত হওয়ার পরে বা নির্ণয় করার পরেই বিরোধী দলে কারা থাকবেন সেটা জানা যাবে।

তিনি আরও বলেন, স্বতন্ত্ররা যখন এমপি নির্বাচিত হয়েছেন, তারা কিন্তু আওয়ামী লীগের হয়ে নির্বাচিত হননি। তারা স্বতন্ত্র হিসেবে নির্বাচিত হয়েছেন। তাদের মার্কাও ছিল আলাদা, নৌকা মার্কায় তারা নির্বাচিত হননি।

নৌকা মার্কায় শুধু নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা। তারা স্বতন্ত্র হিসেবে জয়ী হয়েছেন। তারা যদি মনে করেন তারা স্বতন্ত্র হিসেবেই থাকবেন, তাহলে দেখা যাবে যে কতজন স্বতন্ত্র হিসেবে থাকলেন। আর যদি দেখা যায় তারা একটা মোর্চা করবেন তখনই বিরোধী দল কারা হবেন সেটা পরিষ্কার হবে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top