দেশজুড়ে বিক্ষোভের ডাক বিএনপির

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২০ ০২:২৯; আপডেট: ১৬ জুন ২০২৪ ০৮:৩৮

উপ-নির্বাচনের ফলাফল প্রত্যাখানের পর এবার দেশজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপি।

পুনরায় নতুন নির্বাচন আয়োজন ও নেতাকর্মীদের মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে দুইদিনের বিক্ষোভ কর্মসূচি ডেকেছে বিএনপি।

শুক্রবার (১৩ নভেম্বর) দলের গুলশানস্থ চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

ঘোষিত কর্মসূচীর আলোকে আগামী শনিবার ঢাকায় (১৪ নভেম্বর) ও রোববার (১৫ নভেম্বর) জেলা শহরে এই বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। এর মধ্যে শনিবার ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশও করবে দলটি।

রাজধানীতে বাস পোড়ানোর প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, ‘আমাদের যে অভিজ্ঞতা আপনারাও জানেন দেখা যায় যে, এই সরকারের কিছু কিছু অংশ যারা আপনার বিভিন্নভাবে কাজ করে, কেউ কেউ এগু্লোকে স্যাবোটাইজ করার জন্য এ ধরনের ঘটনা ঘটায়। এটিও আমরা অতীতে দেখেছি- টু মেলাইন বিএনপি, এর আগেও এভাবে অভিযুক্ত করা হয়েছে বিভিন্ন সময়ে।’

এই ঘটনাকে সরকারে পরিকল্পিত প্লান উল্লেখ করে তিনি যোগ করেন, ‘আমি স্পষ্টভাষায় বলতে চাই- বিএনপি এই রাজনীতি (বাসে আগুন) করে না। আমরা মনে করি যে, আমাদের অভিজ্ঞতার থেকে বলছি আরকি- সরকারের কিছু এজেন্ট থাকে ‘এজেন্টস স্যাবোটিয়ার্স’- এ ধরনের ঘটনা ঘটিয়ে একটা আন্দোলন যেটি শুরু হচ্ছে বা হতে যাচ্ছে বা সেটি একটি ভালো জিনিসের জন্য এগিয়ে যাচ্ছে ওটাকে স্যাবোটাজ করার জন্য এ ধরনের ঘটনা ঘটায়।'

ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে এবং তীব্র ভাষায় নিন্দা জানিয়ে তিনি বলেন এই দুস্কৃতকারী তারা যারাই হোক, এটিও মনে করিয়ে দিতে চাই- এটিও কনগনিজেন্সে নেয়া দরকার।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১২ নভেম্বর) উপনির্বাচনকে কেন্দ্র করে রাজধানীতে মোট ১১টি বাস পোড়ানো হয়। এই ঘটনায় রমনা, শাহবাগ, পল্টন মডেল থানাসহ কয়েকটি থানায় ৯টি মামলা হয়েছে।

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top