আগ্রাসন রুখতে মাওলানা ভাসানীর প্রদর্শিত পথ অনুসরণীয়: মির্জা ফখরুল

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০ ০১:০২; আপডেট: ১৭ নভেম্বর ২০২০ ২২:২৪

ফাইল ছবি

দেশে ক্ষমতাসীন সরকার ক্ষমতাকে কুক্ষিগত করে মানুষের স্বাধীনতাকে হরণ করেছে। জনগণের মতামতকে অগ্রাহ্য করে দেশবিরোধী কর্মকাণ্ডের মাধ্যমে বর্তমানে বাংলাদেশকে যেদিকে ঠেলে দেয়া হচ্ছে তাতে জাতীয় স্বাধীনতা বিপন্ন হয়ে পড়ছে।

বাংলার প্রবাদ পুরুষ গণমানুষের মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার (১৬ নভেম্বর) গনমাধ্যমে পাঠানো এক বাণীতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। 

আধিপত্যবাদী শক্তিকে রুখে দিতে মওলানা ভাসানীর প্রদর্শিত পথকে অনুসরণীয় উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ প্রতিদিনই কোনো না কোনোভাবে আগ্রাসী শক্তির দ্বারা আক্রান্ত হচ্ছে। আমাদের ভূ-প্রাকৃতিক পরিবেশ, মাটি, মানুষ ও সংস্কৃতির ওপর চলছে প্রত্যক্ষ ও পরোক্ষ নিরবচ্ছিন্ন আগ্রাসন।

তিনি আরো বলেন, অন্যায় আর অবিচারের বিরুদ্ধে মাওলানা ভাসানী ছিলেন সর্বদা সোচ্চার। তিনি ছিলেন আফ্রো-এশিয়া, ল্যাটিন আমেরিকার নির্যাতিত-নিপীড়িত মানুষের কণ্ঠস্বর। বঞ্চিত মানুষের অধিকার আদায়ে উচ্চকিত কণ্ঠ। মওলানা ভাসানী মজলুমের বন্ধু, সাম্রাজ্যবাদ ও আধিপত্যবাদ এবং অত্যাচারী শাসক ও শোষক গোষ্ঠির বিরুদ্ধে এক সোচ্চার প্রতিবাদী কণ্ঠস্বর। স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং গণতন্ত্র সুরক্ষায় মওলানা ভাসানী যুগ যুগ ধরে আমাদেরকে প্রেরনা জোগাবে, দেশ প্রেমে উদ্বুদ্ধ করবে। তিনি শোষিত-বঞ্চিত মানুষের অধিকার আদায়ের সংগ্রামে প্রেরণার উৎস হয়ে থাকবেন।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top