বিএনপির লিফলেট বিতরণে বাধা দিচ্ছে পুলিশ : রিজভী

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২১ ০৭:০৯; আপডেট: ১১ মে ২০২৪ ১১:০০

ছবি: সংগৃহীত

কেরোসিন, ডিজেল, এলপিজি গ্যাস ও যানবাহনের ভাড়া বৃদ্ধিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্দ্ধগতির প্রতিবাদে বিএনপির উদ্যোগে সোমবার (১৫ নভেম্বর) শুরু হয়েছে দেশব্যাপী লিফলেট বিতরণ কর্মসূচি। এতে পুলিশ ব্যাপকভাবে বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।


সোমবার (১৫নভেম্বর) বিকেল তিনটায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, সকালে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরীর নেতৃত্বে প্রচারপত্র বিলির সময় ঢাকার কেরানীগঞ্জের জিঞ্জিরায় দলীয় কার্যালয়ে, আবদুল্লাহপুরে যুবলীগের সন্ত্রাসীরা হামলা চালিয়ে তেঘরিয়া বিএনপির সভাপতি খোরশেদ মিয়াসহ অনেক নেতাকর্মীকে, রাজেন্দ্রপুরে পুলিশের উপস্থিতিতে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে অনেককে আহত করে। এখন নিপুন রায় চৌধুরীসহ শতাধিক নেতাকর্মী বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বাসভবনে অবরুদ্ধ হয়ে আছেন।

ময়মনসিংহের নির্ধারিত স্থানে প্রচারপত্র বিলির সময় পুলিশ বিএনপি নেতাকর্মীদেরকে বাধা দেয়।

তিনি বলেন, দেশে চাল-ডাল-নুন-তেল-পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় সব কিছুর মূল্য জনগণের ক্রয় ক্ষমতার বাইরে। নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম অস্বাভাবিক বৃদ্ধি এবং গণপরিবহণে ভাড়া বৃদ্ধিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। আর কোটি কোটি টাকা খরচ করে বিদেশে গিয়ে শেখ হাসিনা কথিত উন্নয়নের গল্প শোনাচ্ছেন।

আওয়ামী সরকারের অপকর্ম আড়াল করতেই বিএনপির যে কোনো কর্মসূচিতে আইন-শৃঙ্খলা বাহিনীকে লেলিয়ে দেওয়া হয় দাবি করে বিএনপির এই নেতা বলেন, লুটপাটের জাঁকজমক কাহিনী যাতে প্রকাশিত না হয় এজন্যই বিএনপির কর্মসূচিতে ঝাঁপিয়ে পড়ছে পুলিশসহ আওয়ামী সন্ত্রাসী বাহিনী। জাতীয় তহবিল লোপাটের পর সেটি পূরণ করতে জনগণের কাছ থেকে টাকা নিংড়ে নেওয়া হচ্ছে। কারখানা বন্ধ হওয়া, কর্মসংস্থান কমে যাওয়া, খাদ্য উৎপাদন হ্রাস পাওয়ায় নিত্যপণ্যের দাম বৃদ্ধির জন্য দায়ী এই সরকার।

তিনি আরও বলেন, ‘গণতন্তের মা’ গণতন্ত্রের প্রতীক বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়া দীর্ঘদিন কারানির্যাতনের ফলে বর্তমানে অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার আশু সুস্থতা কামনায় ঢাকাসহ দেশব্যাপী মহানগর ও জেলা সদরে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হবে।

রিজভী জানান, এরই অংশ হিসেবে ঢাকায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় দেশনেত্রীর সুস্থতা কামনায় মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হবে।

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top