অগ্নিসংযোগের ঘটনায় ৩’শ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩ ২২:২০; আপডেট: ২৩ মে ২০২৪ ০৯:৩৮

ফাইল ছবি

রাজশাহীতে রেললাইনে আগুন দিয়ে সম্পদ নষ্ট, ভাংচুর ও মালামাল চুরির অভিযোগে মামলা করেছেন বাংলাদেশ পশ্চিমাঞ্চল রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী ভবেশ চন্দ্র রাজবংশী। তিনি সোমবার রাতে রাজশাহী রেলওয়ে (জিআরপি) থানায় মামলাটি দায়ের করেন। এ মামলায় অজ্ঞাত ৩০০ জনকে আসামী করা হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের রাজশাহী জিআরপি থানার ওসি গোপাল কর্মকার গণমাধ্যমকে বলেন, সোমবার রাত ১১টার দিকে মামলাটি রেকর্ড করা হয়। মামলায় উল্লেখ করা হয়, রোববার রাত পৌনে আটটার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা গেট এলাকায় রেললাইনে আগুন লাগিয়ে দেয় বিক্ষুব্ধ জনতা। এ সময় তারা রেলওয়ের রেল ক্রসিংয়ের ঘরের জানালা ভাঙচুর করা হয় এবং রেললাইন থেকে ৯২টি প্যান্ডেল ক্লিপ ও একটি স্টিল স্লিপার হারিয়ে যায়। এছাড়া আগুনে তিনটি কাঠের স্লিপার সম্পূর্ণভাবে নষ্ট হয়ে যায়। পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার (জিএম) অসিম কুমার তালুকদার বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনের সময় কিছু জিনিস নষ্ট হয়েছে। কিছু জিনিস দুর্বত্তরা নিয়ে গেছে। তার বিবরণীসহ থানায় জমা দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার বগুড়া থেকে বাসে করে রাজশাহী আসছিলেন রাবির সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। সিটে বসাকে কেন্দ্র করে এক ব্যক্তির সঙ্গে বাগবিতণ্ডার জেরে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত দফায় দফায় সংঘর্ষে দেড় শতাধিক শিক্ষার্থী আহত হন। এ সকল ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ও পুলিশের পক্ষ থেকে দুইটি মামলা করা হয়। মতিহার থানায় দায়ের করা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মামলায় আসামী করা হয় ৫’শ জনকে। আপর দিকে পুলিশের মামলায় ৩’শ জনকে আসামী করা হয়। এ ছাড়া ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top