৫ ঘণ্টা দেরিতে রাজশাহী স্টেশন ছাড়ল সিল্কসিটি ট্রেন

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৯ মার্চ ২০২৪ ১৬:২৬; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ২২:১৫

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু সেতুপূর্ব রেল‌স্টেশ‌ন এলাকায় পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুতির ঘটনায় শিডিউল বিপর্যয়ে পড়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ে।

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টা ৪০ মিনিটের আন্তঃনগর ট্রেন সিল্কসিটি এক্সপ্রেস পাঁচ ঘণ্টা বিলম্বে বেলা পৌনে ১টার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।

তবে এই একটি আন্তঃনগর ট্রেন বিলম্বে ছাড়লেও আজকের বাকি ট্রেনগুলো নির্ধারিত সময়েই নিজ নিজ গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাবে বলে আশা করছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এ ছাড়া বুধবার (২০ মার্চ) সকাল থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ে যথারীতি ট্রেন শিডিউলে ফিরবে বলেও আশা করা হচ্ছে।

এদিকে সোমবার (১৮ মার্চ) রাতে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুতির ঘটনায় চরম ভোগান্তিতে পড়েছেন রাজশাহী, পঞ্চগড় ও রংপুরসহ উত্তরবঙ্গের যাত্রীরা।

এই ঘটনার জেরে মঙ্গলবার (১৯ মার্চ) সারা দিনই এ শিডিউল বিপর্যয় থাকবে বলে আশঙ্কা করা হচ্ছে। এতে হঠাৎ করেই নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছাতে দুর্ভোগে পড়েছেন রেল যাত্রীরা।

বঙ্গবন্ধু সেতুপূর্ব রেল‌স্টেশ‌ন এলাকায় সোমবার (১৮ মার্চ) রাত ৯টার দি‌কে পঞ্চগড় থে‌কে ছে‌ড়ে আসা পঞ্চগড় এক্স‌প্রেস ট্রেনের এক‌টি বগির ৪টি চাকা লাইনচ‌্যুত হয়।

ট্রেনের চাকার ত্রু‌‌টির কার‌ণে এই লাইনচ‌্যুতের ঘটনা ঘ‌টে। পরে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে চাকা অপসারণ করলে রাত আড়াইটার দিকে ফের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এতে শিডিউল বিপর্যয়ে পড়ে কয়েক হাজার যাত্রী দুর্ভোগের শিকার হন। রেল যোগাযোগ স্বাভাবিক করতে প্রায় ৫ ঘণ্টা দেরি হওয়ায় এ শিডিউল বিপর্যয় সৃষ্টি হয়েছে।

জানতে চাইলে রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম জানান, পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুতির ঘটনায় সকালের সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি পাঁচ ঘণ্টা বিলম্বে দুপুর পৌনে ১টার দিকে রাজশাহী স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।

তিনি আরও জানান, এ ছাড়া আজ সারা দিনই মোটামুটি উত্তরবঙ্গের ট্রেনগুলোর শিডিউল বিপর্যয় থাকবে। তবে বুধবার (২০ মার্চ) থেকে এ বিপর্যয় কেটে যাবে। যদিও পশ্চিমাঞ্চল রেলওয়ের অধীনে থাকা রাজশাহী রেলওয়ে স্টেশনে এর তেমন প্রভাব পড়বে না। কারণ, মঙ্গলবার দুপুরের ঢাকামুখী আন্তঃনগর ট্রেন পদ্মা এক্সপ্রেসের আজকে ডে-অফ রয়েছে। তাই দুপুরে এই রুটে আর ট্রেন নেই। আর ধূমকেতু এক্সপ্রেস ঢাকা থেকে বিলম্বে এলেও রাতের নির্ধারিত সময়েই রাজশাহী থেকে ছাড়া সম্ভব হবে।

বুধবার (২০ মার্চ) সকাল থেকে শিডিউল অনুযায়ী প্রতিটি ট্রেনই নিজ নিজ গন্তব্যের উদ্দেশে চলাচল করতে পারবে বলেও আশা প্রকাশ করেন এ কর্মকর্তা।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার জানান, পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুতির ঘটনায় শিডিউল বিপর্যয়ের ধকল পুরোপুরি কাটিয়ে উঠতে ট্রেনগুলোর সাপ্তাহিক ছুটি পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

এই অনাকাঙ্ক্ষিত বিলম্বের জন্য এই রুটের রেল যাত্রীদের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top