বগুড়া শহরে ইজিবাইক চলাচলে পুলিশের নিষেধাজ্ঞা

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২১ মার্চ ২০২৪ ১৬:৩৯; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ২১:৪৩

ছবি: সংগৃহীত

ঈদকে সামনে রেখে বগুড়ার শহরের যানজট নিয়ন্ত্রণে ব্যাটারিচালিত ইজিবাইক চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ। শনিবার (২৩ মার্চ) থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর করা হবে বলে জানিয়েছে বগুড়া জেলা পুলিশ।

বুধবার (২০ মার্চ) বগুড়া পুলিশ সুপার কার্যালয়ে শহরের যানজট নিয়ন্ত্রণে পৌরসভার কাউন্সিলর ও পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

মতবিনিময় সভায় পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, ঈদকে সামনে রেখে বগুড়ার ১২ উপজেলার মানুষ ছাড়াও আশপাশের কয়েক জেলার মানুষ বগুড়ায় কেনাকাটা থেকে শুরু করে নানা প্রয়োজনে আসেন। এ কারণে শহরের সড়কে মাত্রাতিরিক্ত যানজটের সৃষ্টি হয়, যা নিয়ন্ত্রণে হিমশিম খেতে হয় ট্রাফিক বিভাগকে। এ জন্য ২৩ মার্চ থেকে শহরের অভ্যন্তরে ইজিবাইক ও মোটা চাকার অটোরিকশা প্রবেশ করতে পারবে না। শহরের দত্তবাড়ি মোড়, পিটিআই মোড়, সেউজগাড়ি ও জেলখানা মোড়ে চেকপোস্ট বসিয়ে অটোরিকশা ও ইজিবাইকের অবাধ চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

এ ছাড়াও সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত শহরে বড় বাস প্রবেশে নিষেধাজ্ঞা, শহরের স্টেশন রোডের ফলপট্টিকে অন্যত্র সরানো এবং সড়কের বিভিন্ন স্ট্যান্ডের সিএনজিচালিত অটোরিকশাগুলো এক লাইনে রাখার সিদ্ধান্তের কথা জানান পুলিশ সুপার।

সভায় ঈদের আগে যানজট নিরসনে করণীয় বিষয়ে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সুমন রঞ্জন সরকার, বগুড়া জেলা পরিবহন মালিক সমিতির সভাপতি শাহ আখতারুজ্জামান ডিউক, কার্যকরী সভাপতি তৌফিক হাসান ময়না, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top