বড়দিন উপলক্ষে আরএমপির নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২০ ০০:৪৮; আপডেট: ২২ ডিসেম্বর ২০২০ ০০:৫৭

ফাইল ছবি

২৫ ডিসেম্বর যীশু খ্রীষ্টের জন্মদিন (বড়দিন) এদিন উপলক্ষে খ্রীস্টান ধর্মাবলম্বনকারীগণ বড়দিনে নানা আয়োজনের মধ্যেদিয়ে দিনটি উদযাপন করে থাকেন। দিবসটি উদ্যাপনের ক্ষেত্রে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বিভিন্ন নির্দেশনা জারি করা হয়েছে। আরএমপির কমিশনার আবু কালাম সিদ্দিক স্বাক্ষরিত এক আদেশে এ নির্দেশনা জারি করা হয়।

লিখিত এক নির্দেশনায় জানানো হয়, বড়দিনে খ্রীষ্টান ধর্মালম্বীগণ ধর্মীয় উপসনালয়ে তাদের ধর্মীয় আচার অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি উদযাপন করবেন। করোনা পরিস্থিতির কারণে জনস্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় সরকারী নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে ইতোপূর্বে  সকল ধর্মীয় অনুষ্ঠান অনুষ্ঠিত     হয়েছে।

স্বাস্থ্যবিধি মানাসহ আইন শৃঙ্খলা পরিস্থিতি রক্ষার জন্য রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন -১৯৯২ এর (২৬) এর ১ (ঢ) ২৯ এর (১) ক, খ ৩০ ধারায় অর্পিত ক্ষমতাবলে রাজশাহী মহানগর এলাকায় সকল প্রকার সভা, সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, মিছিল, আতশবাজি, পটকা, অন্যান্য ক্ষতিকারক দ্রব্য ব্যবহার, তলোয়ার, অস্ত্রশস্ত্র, বর্শা, লাঠি ও ছোরা বন্দুক ও এবং বিস্ফোরক দ্রব্য ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়। আইন অমান্য কারীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। সোমবার আরএমপির মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদর গোলাম রুহুল কুদ্দুস স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এমএস ইসলাম




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top