নেসকোর প্রিপেইড মিটারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২১ ০৫:৩৩; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৫:১৪

ছোটবনগ্রাম হাউজিং কোয়ার্টার এলাকায় নেসকোর প্রিপেইড মিটারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

রাজশাহীতে নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) প্রিপেইড মিটারের বিরুদ্ধে পাড়া-মহল্লায় প্রতিরোধ গড়ে তুলতে আহ্বান জানানো হয়েছে।

শনিবার বিকালে রাজশাহী নগরীর ছোটবনগ্রাম হাউজিং কোয়ার্টার এলাকার বাসিন্দারা প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন করে এ আহ্বান জানিয়েছেন।ছোটবনগ্রাম হাউজিং কোয়ার্টার বাইপাস মোড় সংলগ্ন মাঠে এই কর্মসূচির আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন স্থানীয় বাসিন্দা মেহেবুব কবির শৈবাল। তিনি বলেন, নেসকো জনগণের টাকা লুটপাট করার এক ঘৃণ্য চক্রান্তে মেতেছে। জনগণ না খেয়ে হলেও বিদ্যুতের বিল পরিশোধ করে। তারপরও প্রিপেইড মিটার বসানোর উদ্যোগ নেসকোর অসৎ উদ্দেশ্য প্রমাণ করে।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, প্রিপেইড মিটারের মূল্য ধরা হয়েছে চার হাজার টাকা। প্রিপেইড মিটার চালু হলে জনগণের ওপর অর্থনৈতিক চাপ বাড়বে। ইতোমধ্যেই নগরীর বেশকিছু এলাকায় প্রিপেইড মিটার বসিয়ে দেয়ার জন্য সংবাদ সম্মেলন থেকে তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়। এসব মিটার দ্রুত সময়ের মধ্যে সরিয়ে নেয়ার দাবি জানানো হয়। এ ব্যাপারে সিটি মেয়র এবং নগরীর ৪০ জন কাউন্সিলর ও নারী কাউন্সিলরের হস্তক্ষেপ কামনা করেন তারা। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করা হয় এই সংবাদ সম্মেলন থেকে।

সংবাদ সম্মেলনে সমাজসেবক হাসান ওয়ারীদ দুলাল বলেন, প্রিপেইড সিস্টেমে মোবাইল ফোন কোম্পানিগুলো জনগণের কত টাকা কাটে তা বোঝা যায় না। তেমনি নেসকোর প্রিপেইড মিটারেও বোঝা যাবে না। নেসকো যদি পাঁচ লাখ প্রিপেইড মিটার বসায় এবং সেসব থেকে মাসে এক টাকা করেও অতিরিক্ত কাটে তাহলে জনগণের পাঁচ লাখ টাকা খোয়া যাবে। এই টাকা লুটপাট হবে।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top