বাঘায় আগুনে ১৫টি ঘর ভস্মিভূত, ২০ লাখ টাকার ক্ষতি

বাঘা প্রতিনিধি | প্রকাশিত: ২৯ মার্চ ২০২১ ০২:১৬; আপডেট: ১৪ মে ২০২৪ ২৩:৪৭

সংগৃহীত ছবি

রাজশাহীর বাঘায় আগুনে ১৫টি ঘর পুড়ে গেছে। এতে ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। শুক্রবার (২৬ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মহদীপুর নতুনপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। জানা গেছে, রান্নাঘরের চুলার আগুন থেকে এই আগুনের সূত্রপাত হয়। আগুনে দুটি ছাগলও মারা যায়।
জানা যায়, উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মহদীপুর নতুনপাড়া গ্রামের আব্দুল মজিদের বাড়ির চুলা  থেকে প্রথমে আগুনের সুত্রপাত হয়। পরে পাশের আজিজুল হক, ইব্রাহীম আলী, সাইদুর রহমান, জানবার আলী, মনিরুল ইসলামসহ ৬টি বাড়িতে আগুন লেগে যায়। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণ করতে না পেরে চারঘাট ও বাঘা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে ঘন্টাব্যাপি অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করে।

আগুনে ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক আব্দুল মজিদ জানান, এ সময় আমি বাড়িতে ছিলাম না। খবর পেয়ে ছুটে এসে দেখি আমার পুরো বাড়িতে আগুন লেগে গেছে। বাড়ির পাশের লোকজন ও এলাকাবাসী এবং ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণ করে। এতে আমার ঘরে রাখা প্রায় নগদ আড়াই লক্ষ টাকা ও ৭ ভরি স্বর্ণের গহনা ছিল। আগুনে সব কিছু শেষ হয়ে গেছে! এছাড়া ৬ জনের প্রায় ২০ লক্ষ টাকার মালামাল, আসবাবপত্র, জামা কাপড় পুড়ে গেছে। আমার ও জানবার আলীর দুটি ছাগল পুড়ে মারা গেছে।

এ বিষয়ে চারঘাট ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মোজাম্মেল হক জানান, আমরা খবর পাওয়ার সাথে সাথে দুটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে যায়। পরে বাঘা ফায়ার সার্ভিসের আরেকটি ইউনিট একত্রিত হয়ে ঘন্টাব্যাপি অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করা হয়। এই আগুনে ছয়টি পরিবারের ১৫টি ঘর পুড়ে গেছে। এতে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছি।
মনিগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, আমি খবর পেয়েই ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেছি।
উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা বলেন, আগুন লাগার খবব পেয়ে রাতেই ঘটনাস্থলে গিয়েছিলাম। পরের দিন শনিবার সকালে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মাঝে শুকনা খাবার ও কম্বল দেয়া হয়েছে।

 

 

 

এসকে



বিষয়: আগুন বাঘা


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top