বৃক্ষ উপহার পেলেন রাজশাহীর ৫০ বীর মুক্তিযোদ্ধা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৬ জুন ২০২১ ১৯:৫১; আপডেট: ২৫ জুন ২০২১ ১৬:২৬

বীর মুক্তিযোদ্ধাদের বৃক্ষ উপহার

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রাজশাহীর ৫০ জন বীর মুক্তিযোদ্ধাকে গাছ উপহার দিয়েছেন বৃক্ষপ্রেমী মাহবুবুল ইসলাম পলাশ। প্রত্যেককে একটি করে মহুয়া গাছের চারা তুলে দেন তিনি। শনিবার (৫ মে) সকালে মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী মহানগর ইউনিট কমান্ড কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধাদের হাতে এসব গাছ তুলে দেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেসা তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট শিক্ষাবিদ কবি রুহুল আমিন প্রামানিক, মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী মহানগর ইউনিট কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার মোহাম্মদ আলী কামাল, মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী মহানগর ইউনিট কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার রবিউল ইসলাম। সম্মানিত অতিথি ছিলেন, ন্যাপ কমিউনিস্ট পার্টি ছাত্র ইউনিয়ন গেরিলা বাহিনীর সম্বনয়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সাইদুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী মহানগর ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার ডা. আব্দুল মান্নান। অনুষ্ঠানটির সহযোগিতায় ছিলেন ৭১ এর শহীদ পরিবার, আমরা মুক্তিযোদ্ধার সন্তান রাজশাহী জেলা শাখা, গ্রীণ ভয়েস, কণ্ঠস্বর ও সূর্যকিরণ বাংলাদেশ।
পরে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে পরিবেশবাদী গাছ বন্ধু হিসেবে বিশেষ সম্মাননা প্রদান করা হয় মাহবুব ইসলাম পলাশকে।

মাহবুব পলাশ বলেন, দেশ রক্ষায় বীর মুক্তিযোদ্ধাদের যে অবদান তার প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা। সেই শ্রদ্ধারই অংশ হিসেবে পরিবেশ দিবসে রাজশাহীর ৫০ জন বীর মুক্তিযোদ্ধার হাতে তিনি মহুয়া গাছের চারা তুলে দিয়েছেন। এসব চারা মাহবুব পলাশ তার নিজের নার্সারিতেই তৈরি করেছেন। মাহবুব জানান, পরিবেশ রক্ষাতেও বীর মুক্তিযোদ্ধারা অবদান রাখছেন এবং রাখবেন এমন প্রত্যাশা থেকেই তিনি সবার বাড়িতে লাগানোর জন্য এই গাছের চারা উপহার দিয়েছেন। 

 

এসকে




বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top