চাঁপাইনবাবগঞ্জে পদ্মায় নৌকাডুবিতে নিহত বেড়ে ৪, নিখোঁজ আরও ৮

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০২:০০; আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ০২:০১

উদ্ধার তৎপরতা

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মা নদীতে নৌকাডুবির ঘটনায় ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখানো নিখোঁজ রয়েছেন আটজন। ২৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মকর্তারা।

এ ঘটনায় বুধবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন জানান।

এর আগে দুপুর আড়াইটার দিকে শিবগঞ্জ উপজেলার পাকা ইউনিয়নের দশরশিয়া-লক্ষ্মীপুর এলাকায় ৩০-৪০ জন যাত্রী নিয়ে পদ্মা নদীতে নৌকাটি ডুবে যায়।

নিহতরা হলেন- পাকা ইউনিয়নের বিশরশিয়া গ্রামের খাইরুল ইসলামের স্ত্রী নিলুফা বেগম (৫০), নিহতের নাতনি সদর উপজেলার নারায়ণপুরের বাবু আলীর মেয়ে মাইশা খাতুন (৫), সদর উপজেলার নারায়ণপুরের ফিটুর ছেলে আসমাউল (৫) ও মেয়ে আয়েশা (৩)। এদের মধ্যে নিলুফা ও মাইশা সম্পর্কে নানি-নাতনি এবং আসমাউল-আয়েশা সম্পর্কে ভাইবোন।

স্থানীয়রা জানায়, দুপুরে বোগলাউড়ি ঘাট থেকে ৩০ থেকে ৪০ জন যাত্রী নিয়ে একটি নৌকা দশরশিয়ার উদ্দেশ্যে রওনা দেয়। এ সময় নৌকাটি লক্ষ্মীপুর চরের সামনে পৌঁছালে অতিরিক্ত পণ্য বোঝাইয়ের কারণে ডুবে যায়। বিষয়টি স্থানীয়রা জানতে পেরে উদ্ধার অভিযানে নেমে বিকেলে নিলুফা ও মাইশার মরদেহ উদ্ধার করেন। 

নৌকাডুবির ঘটনার পর উদ্ধারকাজে অংশ নেন নৌকার মাঝি মোশাররফ হোসেন। তিনি বলেন, খবর পেয়ে চরপাকা ঘাট থেকে চারটি নৌকা নিয়ে আমরা উদ্ধার কাজে রওনা দেই। গিয়ে চারটি নৌকায় অন্তত ২০-২৫ জনকে আমরা উদ্ধার করেছি। চারদিকে অনেকগুলো মালামালের বস্তা ভাসছিল। অতিরিক্ত পণ্য বোঝাই করার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। 

এদিকে পাকা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মাওলা জানান, নৌকায় ধারণ ক্ষমতার চেয়ে অধিক যাত্রী ছিল। এছাড়া বুধবার পদ্মার ওপারে দশরশিয়া এলাকায় হাট থাকায় নৌকায় যাত্রীর পাশাপাশি অনেক ধরনের মালামাল নিয়ে ব্যবসায়ীরা যাচ্ছিলেন সেখানে। অধিক যাত্রী ও বিভিন্ন ধরনের অধিক ওজনের মালামাল থাকায় এ নৌকাডুবির ঘটনা ঘটেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, এ ঘটনায় ২৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এছাড়া আটজন নিখোঁজ রয়েছেন। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে বলে জানিয়েছেন তিনি।

শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত নৌকাডুবির ঘটনায় চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। পুলিশ ও ফায়ার সার্ভিস নিখোঁজদের উদ্ধারে অভিযান চালাচ্ছে।

 

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top