নাটোরে চাকরির প্রলোভনে সাংবাদিকের টাকা নেয়ার ঘটনা তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২১ ১০:০৩; আপডেট: ১৮ নভেম্বর ২০২১ ১০:০৪

ফাইল ছবি

নাটোরে পুলিশ কন্সটেবল পদে চাকুরী পাওয়া আমেনা খাতুনকে চুড়ান্ত নিয়োগে পাইয়ে দেওয়ার নাম করে চার লাখ টাকা নেয়ার ঘটনায় ৭১টিভি ও ডেইলি ষ্টারের নাটোর প্রতিনিধি বুলবুল আহমেদ এর বিরুদ্ধে দায়ের করা জিডি তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। বুধবার (১৭ নভেম্বর) দুপুরে নাটোরের অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ এফ এম গোলজার রহমান নাটোর থানার ওসি তদন্ত আবু সাদাদ কে এ বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন। পুলিশ কন্সটেবল পদে চাকুরী পাওয়া আমেনা খাতুনের মা ফেরদৌসি এ সময় আদালতে উপস্থিত ছিলেন।

নাটোর থানা ও আদালত সূত্রে জানা গেছে, গত ৯ নভেম্বর নাটোর জেলায় ৩৫জনকে পুলিশের কন্সটেবল পদে নিয়োগের জন্য চুড়ান্ত করা হয়। এদের মধ্যে ২৭ জন পুরুষ ও ৮ জন নারীকে চুড়ান্ত করা হয়। ৮ জন নারীর মধ্যে ৫ম স্থান অর্জন করেন নাটোর সদর উপজেলার বাঙ্গাবাড়িয়া এলাকার আবুল হোসেনের মেয়ে আমিনা খাতুন। একই দিন রাতে মেয়েকে চুড়ান্ত নিয়োগের ব্যাবস্থা করতে আমেনা খাতুনের মায়ের কাছে ৭১টিভি ও ডেইলি ষ্টারের নাটোর প্রতিনিধি বুলবুল আহমেদ নাটোরের পুলিশ সুপারের নাম করে ১২ লাখ টাকার দাবি করেন। পরবর্তীতে বিষয়টি নিয়ে চার লাখ টাকায় রফা হয়। ধারদেনা করে তিনি বুলবুল আহমেদকে চারলাখ নগদ টাকা প্রদান করেন। পরে আমেনা খাতুনকে মেডিকেল চেকআপে টেকানোর কথা বলে আরো একলাখ টাকার জন্য চাপ দেয়। একলাখ টাকা না দিলে চুড়ান্ত নিয়োগ বাতিলের হুমকিও দেয় সে। নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বার বার প্রত্যেককে প্রতারিত না হতে কাউকে টাকা দিতে নিশেধ করায় বিষয়টি নিয়ে তার সন্দেহ হয়। পরে রোববার রাতে তিনি বিষয়টি পুলিশকে জানান।

ওইদিন মধ্যরাতেই পুলিশের ব্যপক তৎপরতায় রাত সোয়া তিনটার দিকে বুলবুল আমেনার মা ও ভাইকে ডেকে নিয়ে চার লাখ টাকা ফেরত দিয়ে দেয়। এ সময় সে বিষয়টি জানাজানি করলে কি করে মেয়ের চাকুরী হয় তা দেখে নেয়ার হুমকি দিয়ে আসে। ৭১টিভি ও ডেইলি ষ্টারের নাটোর প্রতিনিধি বুলবুল আহমেদ নাটোর সদরের বাঙ্গাবাড়িয়া গ্রামের মজিবর রহমানের ছেলে। বিষয়টি নাটোরের সাংবাদিক ও সচেতন মহলে ব্যাপক আলোচনা সমালোচনা হলেও পুলিশ তার বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করেনি। এ ঘটনায় পুলিশ কন্সটেবল পদে চাকুরী পাওয়া আমেনা খাতুনের মা ফেরদৌসি বেগম নাটোর থানায় বুলবুলের বিরুদ্ধে জিডি করলে পুলিশ বুধবার বিষয়টি আদালতে উপস্থাপন করে। আদালত পরে বিষয়টি তদন্তের নির্দেশ দেন। এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে ৭১টিভি ও ডেইলি ষ্টারের নাটোর প্রতিনিধি বুলবুল আহমেদ কোন মন্তব্য করতে রাজি হননি।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top