বরিশালে একসঙ্গে ৪ শিশুর জন্ম

রাজ টাইমস | প্রকাশিত: ৭ অক্টোবর ২০২৩ ১৯:৩৫; আপডেট: ৫ মে ২০২৪ ০৭:৪৯

ছবি: সংগৃহীত

ঝালকাঠির কাঠালিয়া উপজেলার সোনাউটা গ্রামের গৃহবধূ মুক্তা আক্তার পুতুল (২৪) একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিয়েছেন।

শুক্রবার (৬ অক্টোবর) দুপুর দুইটার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের অস্ত্রপচারের মাধ্যমে তিন ছেলে ও এক মেয়ে সন্তান প্রসব করে মুক্তা আক্তার পুতুল।

এর আগে শুক্রবার সকাল সাতটায় তিনি প্রসব বেদনায় শেবাচিম হাসপাতালের লেবার ওয়ার্ডে ভর্তি হন। পুতুল ঝালকাঠির কাঠালিয়া উপজেলার সোনাউটা গ্রামের বাসিন্দা ও বাহারাইন প্রবাসী সিদ্দিকুর রহমানের স্ত্রী।

এদিকে সন্তানদের মা বর্তমানে সুস্থ থাকলেও শিশুদের শিশুদের শারীরিক অবস্থা পর্যবেক্ষণের জন্য নিউনেটাল ওয়ার্ডে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধায়নে রাখা হয়েছে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের (শেবাচিম) সহকারী পরিচালক (প্রশাসন) মনিরুজ্জামান শহিন বলেন, ‘৪ শিশুর ওজন কম রয়েছে। অর্থাৎ ভূমিষ্ঠ হওয়ার সময় স্বাভাবিক একটি শিশুর শরীরে যে ওজন থাকার কথা, তা কারওরই নেই। তাই চারটি শিশুকেই হাসপাতালের নিউনেটাল ওয়ার্ডে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধায়নে রাখা হয়েছে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের (শেবাচিম) শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডা. এম আর তালুকদার মুজিব বলেন, ‘এখনও তারা কেউ শঙ্কামুক্ত নয়। তবে শিশুদের শারীরিক গঠন ও বাহ্যিক সবকিছু স্বাভাবিক রয়েছে।’

সদ্য ভূমিষ্ঠ সন্তানদের নানি মায়া বেগম জানান, ১০ বছর আগে তার মেয়ে মুক্তার বিয়ে হয়েছে। গেলো রমজানে দেশে থাকলেও বর্তমানে মুক্তার স্বামী সিদ্দিকুর রহমান বাহারাইন আছেন। এর আগে তাদের সংসারে ছয়-সাত বছরের একটি মেয়ে সন্তান রয়েছে। বর্তমানে যে চারটি সন্তানের জন্ম হয়েছে তাদের নাম যথাক্রমে সায়েম, সালিম, আলিম ও আয়শা রাখা হয়েছে। এদিকে ঘর আলো করে ওই ৪ সন্তান জন্ম নেওয়ায় তাদের স্বজনেরা সবাই খুশি হয়েছেন বলেও জানিয়েছেন তিনি।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top