৫০ বছর বয়সে উচ্চ মাধ্যমিক পাস!

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২২ ২৩:৪৮; আপডেট: ১৯ মে ২০২৪ ১৩:৩৪

সিরাজুল ইসলাম

ইচ্ছাশক্তিই সাফল্যের শীর্ষ সোপান। আর এই শক্তিই নিয়ে যায় সাফল্যের দুয়ারে। বার্ধক্যে এসে তেমনি উচ্চ মাধ্যমিক পাস করে চমক লাগালেন এক ব্যক্তি। অবাক করার মতো হলেও সত্যি তিন প্রজন্ম একসাথে পাস করেছে উচ্চ মাধ্যমিক পরীক্ষায়। ৫০ বছর বয়সে এইচএসসি সমমানের আলিম পাস করলেন খাগড়াছড়ির সিরাজুল ইসলাম। একই সাথে পাস করেছেন তার ছেলে, মেয়ে এবং নাতিও। সিরাজুলের অদম্য ইচ্ছাশক্তিতে মুগ্ধ স্থানীয়রাও।

অদম্য ইচ্ছাশক্তি থাকলে সাফল্য আসবেই। ৫০ বছর বয়সে খাগড়াছড়ি ইসলামিয়া মাদরাসা থেকে এবার আলিম পাস করে তাই যেন প্রমাণ করলেন খাগড়াছড়ির সীমান্তবর্তী তাইন্দং ইউনিয়নের আচালং গ্রামের সিরাজুল ইসলাম। সিরাজ ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। ১৯৮৭ সালে দাখিল পরীক্ষা দেয়ার পর পারিবারিক টানাপোড়েনে আর পড়তে পারেননি। দীর্ঘ বিরতির পর প্রাইভেট পরীক্ষার্থী হিসেবে অংশ নিয়ে এবার তিনি পেয়েছেন ২.১৪ জিপিএ।

প্রসঙ্গত, গত ১৩ ফেব্রুয়ারি ঘোষিত এইচএসসি পরীক্ষার ফলাফলে তার ছোট মেয়ে, একমাত্র ছেলে এবং বড় মেয়ের ঘরের নাতিও পাশ করেছেন। সিরাজ জানালেন, ছেলেমেয়ে ও নাতিদের সাথে মিলে নিয়েছেন পরীক্ষার প্রস্ততি। তার এই উদ্যোগে উৎসাহ যুগিয়েছেন পরিবারের অন্যরাও।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top