সাকিবদের সঙ্গে যেতে পারলেন না তাসকিন-এনামুল

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২ ০৫:৫৬; আপডেট: ২১ মে ২০২৪ ২০:৪০

ছবি : সংগৃহীত

সর্বশেষ এশিয়া কাপ হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে, বাংলাদেশ সেটিতে খেলেছিল ফাইনালে। যদিও সেটি ছিল ওয়ানডে সংস্করণে। এশিয়া কাপের সর্বশেষ চার আসরের তিনটিতেই ফাইনালে ওঠা বাংলাদেশ এবার অবশ্য যাচ্ছে প্রত্যাশার সীমা বেশ নিচে রেখেই। টি-টোয়েন্টি সংস্করণের এ টুর্নামেন্ট খেলতে আজ বিকেলে ঢাকা ছেড়েছে বাংলাদেশ দল।

তবে দলের সঙ্গে যেতে পারেননি দুজন ক্রিকেটার—তাসকিন আহমেদ ও এনামুল হক। জানা গেছে, ভিসা আসতে দেরি হওয়াতেই সাকিব আল হাসানদের সঙ্গী হতে পারেননি আজ। যেতে পারেননি দলের অন্য একজন সদস্যও। তবে আগামীকালই দুবাইয়ের উদ্দেশে রওনা দেওয়ার কথা তাঁদের।

প্রাথমিকভাবে ১৭ জনের দল ঘোষণা করা হলেও টুর্নামেন্ট শুরুর আগেই ছিটকে গেছেন দুজন। আঙুলের অস্ত্রোপচার করিয়ে আসা উইকেটকিপার–ব্যাটসম্যান নুরুল হাসানের সেরে উঠতে সময় লাগবে আরও। লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হওয়া পেসার হাসান মাহমুদের সেরে উঠতে লাগবে অন্তত তিন সপ্তাহ। এ দুজনের বদলে বিসিবি দলে ডেকেছে একজনকেই—ওপেনার মোহাম্মদ নাঈম। ‘এ’ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ থেকে ফেরার পথে দুবাইয়ে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা আছে তাঁর।

২০১৬ সালে সর্বশেষ যেবার টি-টোয়েন্টি সংস্করণে হয়েছিল এশিয়া কাপ, মিরপুরে ভারতের কাছে হেরেছিল বাংলাদেশ। এবার গ্রুপ ‘বি’তে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান ও শ্রীলঙ্কা। দুটি গ্রুপ থেকে দুটি করে দল উঠবে সুপার ফোরে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top