বাংলাদেশের বিশ্বকাপ দলে আছেন যারা, বাদ পড়লেন কে?

রাজটাইমস ডেস্ক:  | প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৬:০৩; আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০৩:৩৯

 

রীতিমতো চমক দিয়েই বুধবার ঘোষিত হলো বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল। আর সেই দলে নেই আলোচিত মাহমুদউল্লাহ রিয়াদ। আগামী মাসে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপ ক্রিকেটে খেলা হচ্ছে না রিয়াদের।

মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে বুধবার বিশ্বকাপের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। দলে ফিরেছেন লিটন দাস, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত ও ইয়াসির আলী রাব্বি।

বিশ্বকাপ দলে রিয়াদ ছাড়াও নেই সর্বশেষ টি-টোয়েন্টি দলের মুশফিকুর রহিম, পারভেজ হোসেন ইমন, শেখ মেহেদি হাসান। ভাগ্য সঙ্গে থাকেনি সৌম্য সরকারেরও। অবশ্য স্ট্যান্ড বাই দলে আছেন তিনি। শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মেহেদি হাসানও আছেন এই তালিকায়।

দলে চমক হিসেবে দেখা গেছে নাজমুল হোসেন শান্তর নাম। তিনি ফর্মে না থাকলেও নির্বাচকরা রেখেছেন ১৫ সদস্যের দলে। তেমনি ফিটনেস নিয়ে সন্দেহ থাকলেও মোহাম্মদ সাইফউদ্দিন আছেন বিশ্বকাপ যাত্রায়!

এদিকে ২৪ অক্টোবর বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন শুরু। ‘এ’ গ্রুপের রানার্সআপ দলের মুখোমুখি হবে টাইগাররা। দ্বিতীয় ম্যাচ ২৭ অক্টোবর সিডনিতে। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ব্রিসবেনের গ্যাবায় ৩০ অক্টোবর বাংলাদেশ লড়বে ‘বি’ গ্ররুপের চ্যাম্পিয়নের সঙ্গে। অ্যাডিলেডে বাংলাদেশের শেষ দুটি ম্যাচ খেলবে ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ২ নভেম্বর ভারত ও ৬ নভেম্বর পাকিস্তানের সঙ্গে লড়াই সাকিবদের।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল-

সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরি, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফ উদ্দিন, নাসুম আহমেদ, ইবাদত হোসেন, নাজমুল হোসেন শান্ত।

দলে ফিরেছেন:

লিটন দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলি চৌধুরি রাব্বি, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত।

বাদ:

মাহমুদউল্লাহ, এনামুল হক, মুশফিকুর রহিম, পারভেজ হোসেন ইমন, শেখ মেহেদি হাসান।

স্ট্যান্ডবাই:

শরিফুল ইসলাম, সৌম্য সরকার, রিশাদ হোসেন, শেখ মেহেদি হাসান।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top