মেক্সিকোর বিপক্ষে কেমন খেলে আর্জেন্টিনা?

বাঁচা মরার লড়াই আজকে মাঠে নামবে মেক্সিকো ও আর্জেন্টিনা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২ ১৩:২৫; আপডেট: ২৮ জানুয়ারী ২০২৩ ১৮:৫২

ছবি: সংগৃহীত

ফেভারিট হিসেবে বিশ্বকাপে পা রাখলেও নিজেদের প্রথম ম্যাচেই হেরে গেছে আর্জেন্টিনা। সেটাও সৌদি আরবের বিপক্ষে। বিশ্বকাপের ইতিহাসে যা সেরা অঘটনগুলোর একটি বলে বিবেচিত হচ্ছে। আজকে রাতে বাঁচা মরার লড়াই এ মাঠে নামছে ২ দল। যে পরাজিত হবে সে দল কাতার বিশ্বকাপ থেকে একেবারে ছিটকে পড়বে। 

তবে গ্রুপের বাধা পেরোতে হলে এখন বাকি দুই ম্যাচে জয়ের বিকল্প নেই লিওনেল মেসিদের। ঘুরে দাঁড়ানোর মিশনে মেক্সিকোর বিপক্ষে লড়াইয়ে নামার অপেক্ষায় লিওনেল স্কালোনির দল।

লুসাইল স্টেডিয়ামে শনিবার ‘সি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও মেক্সিকো। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

মেক্সিকো তাদের প্রথম ম্যাচে রুখে দিয়েছে পোল্যান্ডকে। আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার আগেও তাই আত্মবিশ্বাসী তারা। যদিও বিশ্বকাপে এর আগেও মুখোমুখি হয়েছে দুই দল। সেখানে শতভাগ জয় আর্জেন্টিনার।

দুই দলের মুখোমুখি লড়াইয়ের অতীত বলছে, এখন পর্যন্ত ৩৫ বার দেখা হয়েছে তাদের। যার মধ্যে ১৬ ম্যাচে জিতেছে আর্জেন্টিনা। মেক্সিকোর জয় ৫ ম্যাচে। বাকি ১৪টি ড্র।

আর বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে তিনবারের সাক্ষাতে সবগুলোই জিতেছে আর্জেন্টিনা। তাদের প্রথম দেখা হয়েছিল ১৯৩০ সালে, বিশ্বকাপের উদ্বোধনী আসরে। সেবার ৬-৩ গোলে জিতেছিল আর্জেন্টিনা। আর বিশ্বমঞ্চে তাদের সবশেষ দেখা হয় ২০১০ আসরে, যেখানে ৩-১ গোলে জিতেছিল আর্জেন্টিনা।

আর্জেন্টিনার বিপক্ষে মেক্সিকোর সবশেষ জয়টি ২০০৪ সালে, কোপা আমেরিকায়। এরপর তারা হেরেছে ৮ ম্যাচ, ড্র করেছে দুটি।

এনএ




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top