মেসির জোড়া গোল, কোয়ার্টার ফাইনালে মায়ামি

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৭ আগস্ট ২০২৩ ১৮:৩৯; আপডেট: ১৯ মে ২০২৪ ০১:১১

মেসির জোড়া গোল, কোয়ার্টার ফাইনালে মায়ামি - ছবি : সংগৃহীত

আবারো জোড়া গোল মেসির পায়ে। এই নিয়ে টানা তিন ম্যাচে। মেসির এমন নৈপুণ্যে স্বস্তিতে তার দলও। টানা ছয় হারে ধুঁকতে থাকা মায়ামি এখন লিগস কাপে কোয়ার্টার ফাইনালে। মেসি সান্নিধ্যে টানা চার জয়ে বেঁচে রয়েছে শিরোপা স্বপ্ন। যদিও জয় এসেছে টাইব্রেকার থেকে। যেখানে ডলাসকে হারিয়েছে ৫-৩ ব্যবধানে।

একটা সময় মনে হচ্ছিল, হয়তো মায়ামির জার্সি গায়ে প্রথম হারের তিক্ত স্বাদ পেয়ে যাচ্ছেন লিওনেল মেসি। তবে অশুভ এই ভাবনা দূর করলেন মেসিই, নির্ধারিত সময় শেষ হবার মিনিট পাঁচেক আগে সমতা ফেরান ম্যাচে। গোলটি করেন মেসি তার প্রতিকী ফ্রি কিকে।

এই ফ্রি কিকেই বেঁচে যায় মায়ামির জয়ের স্বপ্ন। নির্ধারিত সময় শেষ হয় ৪-৪ ব্যবধানে। তবে টাইব্রেকার থেকে জয় নিয়েই মাঠ ছেড়েছে মায়ামি। যেখানেও জালের দেখা পেয়েছেন মেসি।

সোমবার সকালে লিগ কাপের শেষ ষোলোতে মুখোমুখি হয় ইন্টার মায়ামি ও এফসি ডালাস। যা মায়ামির হয়ে মেসির চতুর্থ ম্যাচ হলেও প্রতিপক্ষের মাঠে এটিই ছিল তার প্রথম ম্যাচ।

টানা তিন ম্যাচে জোড়া গোল হয়তো সুন্দর, তবে এর থেকেও বিস্ময়কর প্রতি ম্যাচে মেসির প্রথম গোলের সময়। আটলান্টার বিপক্ষে গোল পেয়েছিলেম ৮ম মিনিটে, ওরল্যান্ডো সিটির বিপক্ষে ৭ম মিনিটের পর মেসি আজ গোল পেয়েছেন ৬ষ্ঠ মিনিটেই। মায়ামির হয়ে যা তার এখন পর্যন্ত দ্রুততম গোল।

জর্দি আলবার অ্যাসিস্টে ডি বক্সের বাইরে থেকে শট নয়ে বল জালে জড়ান মেসি। মায়ামি এগিয়ে যায় শুরুতেই। তবে সমতায় ফিরতে খুব বেশি সময় লাগেনি ডালাসের। ম্যাচের ৩৭তম মিনিটে ফ্যাকুন্ডো কুইগনন এর গোলে সমতায় ফেরে স্বাগতিকরা।

দ্বিতীয় গোল পেতেও খুব বেশি সময় লাগেনি তাদের, মাত্র ৮ মিনিট পরই বার্নাডা কামুঙ্গোর গোলে ২-১ এ এগিয়ে থেকে বিরতিতে যায় ডালাস। বিরতি থেকে ফিরে তৃতীয় গোলটাও পেয়ে যায় তারা। ৬৩তম স্কোরশিটে নাম তোলেন আলান ভোলাস্কো। ৩-১ ব্যবধানে পিছিয়ে পড়ে বেশ দুশ্চিন্তায় পড়ে যায় মায়ামি।

তবে ৬৫তম বেঞ্জামিন ক্রেমাশ্চির -এর গোলে ব্যবধান কমায় মায়ামি। তবে তিন মিনিট পর, অর্থাৎ ৬৮তম মিনিটে ডালাসের কাউন্টার অ্যাটাক সামাল দিতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান ইন্টার মায়ামির রবার্ট টেইলর। স্বাগতিক ডালাস তখন এগিয়ে যায় ৪-২ ব্যবধানে।

এমতাবস্থায় হয়তো লিগ কাপ থেকে ইন্টার মায়ামির বিদায় দেখে ফেলেছিল অনেকেই। তবে ৮০তম মিনিটে এবার সেই আত্মঘাতী গোলেই আশা জাগায় মায়ামি। সেই আশাকে পূর্ণতা দেন মেসি। ম্যাচের ৮৫তম মিনিটে চোখ ধাঁধানো এক ফ্রি কিকে ৪-৪ সমতা আনেন এই ক্ষুদে জাদুকর।

নির্ধারিত ৯০ মিনিটে ৪-৪ সমতায় থাকায় খেলা গড়ায় পেনাল্টি শ্যুটআউটে। যেখানে মায়ামির হয়ে লিওনেল মেসি, সার্জিও বুসকেটস, লিওনার্দো কাম্পানা, কামাল মিলার ও বেঞ্জামিন ক্রেশাশ্চি গোলের দেখা পান। তবে ডালাসের হয়ে পল অরিওলা, ফাকুন্দো কুইগনন, জেসুস ফেরেইরা গোল পেলেও প্যাক্সটন পমিকাল উড়িয়ে মারেন। ফলে ৫-৩ গোলে জয় পায় মায়ামি।

এই নিয়ে ৪ ম্যাচে মেসির গোল সংখ্যা দাঁড়ালো ৭ -এ। অর্থাৎ, যুক্তরাষ্ট্রেও মেসি আছেন স্বরূপেই।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top