পাকিস্তানের ক্রিকেটারদের ফিটনেস নিয়ে ওয়াসিমের প্রশ্ন

রাজ টাইমস | প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২৩ ১৮:৫৯; আপডেট: ৫ মে ২০২৪ ০৭:০৮

ওয়াসিম আকরাম। ছবি: সংগৃহীত

পাকিস্তানের ক্রিকেটারদের ফিটনেস নিয়ে শঙ্কার কথা জানান ওয়াসিম আকরাম। ভারতের বিপক্ষে হারের পেছনে ফিটনেসের ঘাটতি দেখেন কিংবদন্তি এই পেসার।

নেদারল্যান্ডসের বিপক্ষে দারুণ জয়ে শুরু, বিশ্বকাপে নিজেদের পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ইতিহাস গড়া জয় পায় পাকিস্তান। কিন্তু তৃতীয় ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে লড়াই-ই করতে পারেনি তারা। এই ম্যাচ হারের পর পাকিস্তানের ক্রিকেটারদের ফিটনেস নিয়ে প্রশ্ন উঠেছে। একদিন আগেই বাবর-রিজওয়ানদের ফিটনেস নিয়ে কথা বলেন দেশটির সাবেক অধিনায়ক ও কোচ ওয়াকার ইউনুস।

তার সঙ্গে এবার সুর মেলালেন ওয়াসিম আকরামও। দেশটির কিংবদন্তি এই পেসারও পাকিস্তানের ক্রিকেটারদের ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছেন। ভারতীয় একটি টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানের ক্রিকেটারদের ফিটনেস নিয়ে শঙ্কার কথা জানান তিনি। ভারতের বিপক্ষে হারের পেছনে ফিটনেসের ঘাটতি দেখেন সাবেক এই অধিনায়ক।

পাকিস্তান দলে ফিটনেস পরীক্ষা করা হয় না জানিয়ে ওয়াসিম বলেন, 'এই খেলোয়াড়দের ফিটনেস নিয়ে আমার শঙ্কা রয়েছে। বর্তমানে কোনো ধরনের ফিটনেস পরীক্ষা করা হয় না। মিসবাহ যখন কোচ ও নির্বাচক ছিল, তখন সে নিয়মিত ইয়ো-ইয়ো টেস্টসহ অন্যান্য সব ধরনের টেস্ট পরিচালনা করতো। একজন পেশাদার ক্রিকেটারকে অবশ্যই মাসে অন্তত একবার ফিটনেস পরীক্ষা দিতে হবে, এটাই নিয়ম। নাহলে ভারতের কাছে পরাজয়ের মতো দিন আমাদের বারবার দেখতে হবে।'

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অস্থিরতার বিষয়টিও সামনে নিয়ে এসেছেন ওয়াসিম। গত তিন বছরে বেশ কয়েকবার পিসিবির চেয়ারম্যান পদে পরিবর্তন এসেছে, এ কারণে খেলোয়াড় ও কর্মকর্তাদের মধ্যে পরবর্তী সিরিজে দলে টিকে থাকা নিয়ে শঙ্কা তৈরি হয় বলে দাবি তার, 'গত তিন বছরে তিন জন পিসিবি চেয়ারম্যান হয়েছেন। এর ফলে জাতীয় দলের সাথে সম্পৃক্ত সকলের মধ্যে একটি ভীতি কাজ করে।'

বিশ্বকাপ মিশনে নিজেদের চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। আগামী ২৩ অক্টোবর বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। পরের দুিই ম্যাচে বাবরদের প্রতিপক্ষ আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা। ৩১ অক্টোবর ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিপক্ষে লড়বে পাকিস্তান।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top