ক্রিকেট বোর্ডকে বরখাস্ত করার সিদ্ধান্ত প্রত্যাহার করল শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয়

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২৩ ০৯:২২; আপডেট: ৭ মে ২০২৪ ২১:৫৬

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের ওপর থেকে বহিষ্কারাদেশ তুলে নিয়েছে দেশটির ক্রীড়া মন্ত্রণালয়। আইসিসির দেওয়া নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দেশটির নতুন ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো।

দুর্নীতির অভিযোগে গত মাসের শুরুতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ভেঙে দেন তৎকালীন ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহে। এরপর শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গার নেতৃত্বে অন্তর্বর্তীকালীন কমিটিও গঠন করেন রানাসিংহে। পরবর্তীতে শ্রীলঙ্কার আদালত তার সিদ্ধান্তে স্থগিতাদেশ দেন।

এসএলসির বহিষ্কারাদেশ তুলে নেওয়ার সিদ্ধান্তের বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন ফার্নান্দো, সেখানে তিনি লিখেছেন, 'আইসিসির দেওয়া নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাওয়ার জন্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের অন্তর্বর্তীকালীন কমিটির সিদ্ধান্তটি তুলে নেওয়ার বিষয়ে এক গেজেটে স্বাক্ষর করেছি।'

সরকারি হস্তক্ষেপের কারণে এসএলসির ওপর নিষেধাজ্ঞা দেয় আইসিসি। নিষেধাজ্ঞা পাওয়ার কারণে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট আয়োজনও করতে পারবে না শ্রীলঙ্কা। ক্রীড়া মন্ত্রণালয় থেকে বোর্ডের বহিষ্কারাদেশ তুলে নেওয়া হলেও আইসিসি নিষেধাজ্ঞা সরাবে কিনা সেটি এখন পর্যন্ত বলেনি তারা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top