চলতি বিপিএলে প্রথম সেঞ্চুরি তাওহিদ হৃদয়ের

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৪১; আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ০২:০৭

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরে প্রথম সেঞ্চুরি করলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তাওহিদ হৃদয়।

গতকাল শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুর্দান্ত ঢাকার বিপক্ষে মাত্র ৫৩ বলে তিন অঙ্ক ছুঁয়েছেন তিনি।

তার সেঞ্চুরিতে ভর করেই ঢাকার ছুড়ে দেয়া ১৭৬ রানের টার্গেট ১ বল হাতে রেখে ছুঁয়েছে কুমিল্লা। ৪ উইকেটের জয়ে টেবিলের দুইয়ে উঠেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

তাওহিদ হৃদয় ৫৭ বলে ৮টি চার ও ৭টি ছক্কায় ১০৮ রান করে অপরাজিত থাকেন। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান করেন ইংলিশ ক্রিকেটার ব্রুক গেস্ট।

এর আগে মোহাম্মদ নাঈম (৪৫ বলে ৬৪) ও সাইফ হাসানের (৪২ বলে ৫৭) ফিফটিতে ভর করে ৪ উইকেটে ১৭৫ রান তোলে ঢাকা। যদিও তাওহিদ হৃদয়ের অনবদ্য ব্যাটিংয়ের কাছে বিফলেই যায় তার প্রচেষ্টা।

এদিকে, টানা ৫ হারের পর সর্বশেষ ৪ ম্যাচের মধ্যে তিনটিই জিতল সিলেট স্ট্রাইকার্স। আজ শুক্রবার দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে খুলনা টাইগার্সকে ৫ উইকেটে হারিয়েছে তারা। এটা ৯ ম্যাচে সিলেটের তৃতীয় জয়, আর ৭ ম্যাচে খুলনার তৃতীয় হার। টানা ৪ জয়ের পর টানা ৩ ম্যাচে হারল এনামুল হক বিজয়ের দল।

এই ম্যাচ বিদেশিদের কাছে হার মানলেন দেশিরা। অধিনায়ক এনামুল হক (৫৮ বলে ৬৭), হাবিবুর রহমান সোহান (৩০ বলে ৪৩) ও আফিফ হোসেনের (১৬ বলে ২৪) ব্যাটে ভর দিয়ে লড়াই করার মতো পুঁজি পায় খুলনা। যদিও আইরিশ খেলোয়াড় হ্যারি টেক্টর ও বার্লের দুর্দান্ত ব্যাটিংয়ে খুলনার সব প্রতিরোধ ভেঙে পড়ে। টেক্টর ৫২ বলে ৬১ ও বার্ল ১৬ বলে ৩২ রান করেন। এছাড়া সিলেটের অধিনায়ক মোহাম্মদ মিথুন করেন ১৮ বলে ২৪ রান।

শেষ ১২ বলে সিলেটের প্রয়োজন ছিল ১৯ রান। হাতে ৫ উইকেট। রুবেল হোসেন করলেন ১৯তম ওভার। ওই এক ওভারেই খেলা শেষ করে দিলেন জিম্বাবুইয়ান হার্ডহিটার রায়ান বার্ল। তিনি ৫ বল খেলে নিয়েছেন ২৩ রান, আরিফুল হক ১ বল খেলে নেন ১ রান। খুলনার ১৫৩ রানের জবাবে ১৯ ওভারশেষে সিলেটের স্কোরবোর্ডে ১৫৯/৩।

এবারের বিপিএলে প্রথমবার ম্যাচ খেলার সুযোগ পেয়েই হতাশা নিয়ে মাঠ ছাড়লেন বাংলাদেশের পেসার রুবেল হোসেন। তিনি ২ ওভারে দেন ৩৬ রান। এর মধ্যে ১৯তম ওভারেই দেন ২৪ রান।

টানা তিন হারে বিপদের মুখে পড়তে পারে খুলনা। শীর্ষস্থান থেকে এখন তারা নেমে গেছে চতুর্থ স্থানে (৭ ম্যাচে ৮ পয়েন্ট)। আর সিলেট রয়েছে ষষ্ঠ স্থানে (৯ ম্যাচে ৬ পয়েন্ট)। আজ কুমিল্লার কাছে পরাজিত ঢাকা রয়েছে সপ্তম স্থানে। আট ম্যাচের সাতটিতেই হেরেছে তারা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top