তামিমের ব্যাটে প্লে অফে বরিশাল

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ২০:১৯; আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ০১:২৭

- ছবি - ইন্টারনেট

জাকের আলির ঝড় সামলে দুর্দান্ত বোলিংয়ে লক্ষ্যটা নাগালে রাখলেন তাইজুল ইসলাম ও মোহাম্মাদ সাইফউদ্দিন। লক্ষ্য তাড়ায় তামিম ইকবাল খেললেন দারুণ দায়িত্বশীল ইনিংস। বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে এবারের পিবিএলের প্লে অফ নিশ্চিত করল ফরচুন বরিশালও।

আসরের ৪১তম ম্যাচে শুক্রবার কুমিল্লাকে ৬ উইকেটে হারিয়েছে বরিশাল। ২ বল হাতে রেখে ১৪১ রানের লক্ষ্য পূরণ করে তামিম ইকবালের দল।

দলের গুরুত্বপূর্ণ ম্যাচে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তামিম। দায়িত্বশীল ব্যাটিংয়ে ৪৮ বলে ৬৬ রান করেছেন অভিজ্ঞ ওপেনার।

এই জয়ে চতুর্থ দল হিসেবে প্লে-অফের টিকেট নিশ্চিত হয়েছে বরিশালের। তবে ১২ ম্যাচ শেষে ৭ জয়ে পয়েন্ট টেবিলে তাদের অবস্থান তৃতীয়। সমান জয়ে নেট রান রেটে পিছিয়ে থাকায় চট্টগ্রাম থাকছে চার নম্বরে।

আগামী সোমবার এলিমিনেটর ম্যাচে চট্টগ্রামের মুখোমুখি হবে বরিশাল। প্রথম পর্বের শেষ ম্যাচ হারলেও সেরা দুইয়ে থাকা আগেই নিশ্চিত করেছিল কুমিল্লা। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে তাদের প্রতিপক্ষ টেবিলের শীর্ষে থাকা রংপুর রাইডার্স।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে বরিশালের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে বড় ইনিংস খেলতে পারেননি কুমিল্লার দুই ওপেনার ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন ও অধিনায়ক লিটন দাস।

১৮ বলে ২টি চার ও ১টি ছক্কায় ১৬ রান করা নারাইনকে শিকার করেন ক্যারিবীয় পেসার ওবেড ম্যাককয়। ২টি বাউন্ডারিতে ১২ বলে ১২ রান করে স্পিনার তাইজুল ইসলামের বলে আউট হন লিটন।

দুই ওপেনারের পর সাজঘরে ফিরেন চার নম্বরে নামা মাহিদুল ইসলাম অঙ্কনও। তাইজুলের দ্বিতীয় শিকার হন ১ রান করা অঙ্কন।

৪০ রানে ৩ উইকেট পতনের পর কুমিল্লাকে লড়াইয়ে ফেরানোর চেষ্টা করেন তাওহিদ হৃদয় ও মঈন আলি। ৩টি চারে ২৫ রান করা হৃদয়কে থামিয়ে ৩০ বলে ৩৬ রান যোগ হওয়া জুটি ভাঙ্গেন ম্যাককয়।

দলীয় ৭৬ রানে হৃদয় ফেরার পর বিপদ বাড়ে কুমিল্লার। ৯৭ রানে সপ্তম ব্যাটারকে হারায় তারা। মঈন ২৩, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল ১৪ ও ম্যাথু ফোর্ড শূণ্যতে ফিরেন।

অষ্টম উইকেটে মোহাম্মদ এনামুলের সাথে ১৫ বলে ২৭ এবং নবম উইকেটে তানভীর ইসলামকে নিয়ে ৭ বলে অবিচ্ছিন্ন ১৬ রান যোগ করে কুমিল্লাকে সম্মানজনক সংগ্রহ এনে দেন উইকেটরক্ষক জাকের আলী । শেষ ৩ ওভারে ৪২ রানের সুবাদে ৮ উইকেটে ১৪০ রানের সংগ্রহ পায় কুমিল্লা।

২টি চার ও ৪টি ছক্কায় ১৬ বলে ৩৮ রানের ক্যামিও ইনিংস খেলেন জাকের। বরিশালের তাইজুল ৩টি, ম্যাককয় ও সাইফুদ্দিন ২টি করে উইকেট নেন।

জবাবে দ্বিতীয় ওভারে আহমেদ শেহজাদকে হারানোর ধাক্কা দারুণভাবে সামাল দেন কাইল মেয়ার্স ও তামিম ইকবাল। দ্বিতীয় উইকেটে তারা গড়েন ৫৭ বলে ৬৪ রানের জুটি। এরপর মুশফিকুর রহিমকে নিয়ে ৩২ বলে ৩৯ রানের জুটিতে দলকে জয়ের আরও কাছে নিয়ে যান তামিম।

মেয়ার্স ২৫ বলে ২৫ ও মুশফিক ২৪ বলে ১৭ রান করেন। তামিম যখন আউট হন জয়ের জন্য তখন লাগে ১৩ বলে ১৯ রান। সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ সেই রান করে পেলেন সহজেই।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top