কেমন হতে পারে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডের একাদশ

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৩ মার্চ ২০২৪ ১১:৩৮; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ০৬:৩৯

ছবি: সংগৃহীত

 

টি-টোয়েন্টি দলে পাঁচ ওপেনার নিয়ে বিতর্ক কম হয়নি। ওয়ানডেতেও তার ব্যতিক্রম নয়। নাইম শেখের বদলে তানজিদ তামিম, বাদ বাকি লিটন-বিজয়-সৌম্য সবাই আছেন দলে। ফলে ম্যাচ পূর্বক সংবাদ সম্মেলনে একাদশ কেমন হবে তা নিয়েই জোর প্রশ্ন ছিল নাজমুল হোসেন শান্তের কাছে।

অধিনায়ক শান্ত কৌশলে তা এড়িয়ে গেলেও একাদশ নিয়ে ভাবনার অন্ত নেই সমর্থকদের। কে বা কারা ইনিংস উদ্বোধন করবেন, কে আবার ধরবেন মিডল অর্ডারের হাল; তা নিয়ে গুঞ্জন গাছপালা মেলেছে। শেষ সিরিজে চারে ব্যাট করা লিটন কি একই পজিশনে খেলবেন?

তাহলে তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ খেলবেন কোথায়?

সম্ভাবনা অনুযায়ী, লিটন দাস ফিরতে পারেন ইনিংস উদ্বোধনে। যেখানে তার সঙ্গী হবেন তানজিদ তামিম বা এনামুল হক বিজয়। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত থাকবেন তিনে। চারে খেলবেন দুর্দান্ত ছন্দে থাকা তাওহীদ হৃদয়।

এরপর থাকবেন অভিজ্ঞ দুই ব্যাটার মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। পাঁচে ও ছয়ে খেলবেন তারা। সাতে খেলবেন সৌম্য সরকার। শেষ সিরিজেও মিডল অর্ডারে ব্যাট করেছেন এই অলরাউন্ডার। আটে দেখা যাবে মেহেদী হাসান মিরাজকে।

তাসকিন আহমেদ আর শরিফুল ইসলামের কাঁধেই থাকবে পেস বিভাগের দায়িত্ব। আর অবস্থার ওপর নির্ভর করবে একাদশের শেষ জন পেসার হবেন না কি স্পিনার। পেসার হলে মোস্তাফিজুর রহমানের খেলা অনেকটা নিশ্চিত। স্পিনার হলে সুযোগ হতে পারে তাইজুল ইসলামের।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top