চট্টগ্রামে তাসকিনের শুভ সকাল, ৫ ওভারে ২৩টি ডট, জোড়া শিকার

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৮ মার্চ ২০২৪ ১২:৪১; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ০৬:১০

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে লড়ছে বাংলাদেশ। টস হেরে ফিল্ডিংয়ে নেমে বেশ ভালো সূচনা করেছে টাইগাররা। শুরু থেকেই লঙ্কানদের চাপে রেখেছেন বোলাররা।

আর এতে নেতৃত্ব দিচ্ছেন তাসকিন আহমেদ। চট্টগ্রামে দারুণ একটি সকাল পেয়েছেন তিনি। রান চেপে ধরার পাশাপাশি জোড়া শিকারও পেয়েছেন।

অঘোষিত ফাইনালে তৃতীয় ওয়ানডেতে জিততে মরিয়া টাইগাররা। এই ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে শ্রীলঙ্কা। ফলে আগে ফিল্ডিং করছে নাজমুল হাসান শান্তর দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ ম্যাচটা শুরু হয় সকাল ১০টায়।

এই সকালে পেসার তাসকিন ছিলেন রীতিমতো অপ্রতিরোধ্য। নিজের বোলিং শুরুর ৫ ওভারের ৩০ বলের মধ্যে ডট বল করেছেন ২৩টি। একটা মেডেন ওভারে রান দিয়েছেন মাত্র ১৬। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ দুটো উইকেট তুলে ব্যাকফুটে ঠেলে দিয়েছেন শ্রীলঙ্কাকে।

আগের ম্যাচেই ওয়ানডেতে শততম উইকেটের মাইলফলক ছোঁয়া তাসকিনের বোলিংয়ে রীতিমত আগুন ঝরছে। আজও ইনিংসের শুরু থেকে দেখ যাচ্ছে তার প্রমাণ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৫১ রান তুলেছে সফরকারী শ্রীলঙ্কা। বাকি উইকেটটি নিয়েছেন মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধি), আনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, তাওহীদ হৃদয়, মাহমুদ উল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, রিশাদ হোসান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: কুশল মেন্ডিস (অধি.) আভিস্কা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, জেনিথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দিনুথ ওয়াল্লেলাগা, মাহেশ থিকসেনা, প্রামুদ মাদুশান ও লাহিরু কুমারা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top