ভারতের ইন্ধনে পিছিয়েছে বিশ্বকাপ: শোয়েব

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৩ জুলাই ২০২০ ২২:২৬; আপডেট: ১৮ মে ২০২৪ ১২:১০

ভারতীয় ক্রিকেট বোর্ডের ইন্ধনে পিছিয়ে গেছে টি-টোয়েন্টির বৈশ্বিক আসর বলে অভিযোগ তুলেছেন সাবেক পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আখতার। তার অভিযোগ যে কোনো মূল্যে আইপিএল আয়োজনে মরিয়া বলেই ভারতের কারণে পিছিয়ে গেছে এবারের বিশ্বকাপ।

সাবেক পাকিস্তানি ফাস্ট বোলারের বলছেন, 'টি-টোয়েন্টি বিশ্বকাপও হওয়া উচিত ছিল। কিন্তু আমি আগেই বলেছি, তারা এটা হতে দেবে না। আইপিএলের ক্ষতি করা যাবে না, বিশ্বকাপ নরকে যাক।'

টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার পরদিনই জানা গেল আইপিএল আয়োজনের চূড়ান্ত সিদ্ধান্ত। এর আগে স্থগিত হয়ে গেছে এশিয়া কাপও। এসব দেখেই মূলত চটেছেন শোয়েব আখতার।

কয়েক মাসের টানাপোড়েন শেষে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার চূড়ান্ত ঘোষণা এসেছে গত সোমবার। বিশ্বকাপের আগে সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল এশিয়া কাপ টি-টোয়েন্টি। সেই আসর স্থগিতের ঘোষণা এসেছে গত ৯ জুলাই।

ইউটিউব শো ‘জিও ক্রিকেট’-এ কথোপকথনে শোয়েব এসবের পেছনে ইঙ্গিত দিলেন ভারতীয় বোর্ডের প্রভাব খাটানোর দিকে।

'এশিয়া কাপ অবশ্যই হওয়া উচিত ছিল। ভারত-পাকিস্তানের মুখোমুখি হওয়ার দারুণ সুযোগ ছিল এটি। এর পেছনে অনেক কারণ আছে। এসব বিস্তারিত বলতে চাই না।'

শোয়েব ক্ষুব্ধ বিশ্বকাপের আয়োজক অস্ট্রেলিয়ার অবস্থান নিয়েও। ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তারা বেশ আগেই বলে দিয়েছিলেন, এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা অনেক ঝুঁকির হবে। শোয়েবের অভিযোগ, ভারতীয় বোর্ডের দাপটের সামনে নতজানু অস্ট্রেলিয়া।

#বিএন/এনএস



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top