রাজশাহী হাসপাতাল ও ডায়াগনষ্টিক প্রিমিয়ার লিগ ক্রিকেট টুর্ণামেন্ট ২০২২

লাইফ শাইনকে বিদায় করে সেমিতে মাদারল্যান্ড হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৬ মার্চ ২০২২ ০৭:১০; আপডেট: ৮ মার্চ ২০২২ ০০:০৯

লাইফ শাইনকে বিদায় করে সেমিতে মাদারল্যান্ড হাসপাতাল

লাইফ শাইন ডায়াগনস্টিক সেন্টারকে ৩০ রানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করলো মাদারল্যান্ড ইনফার্টিলিটি সেন্টার এন্ড হাসপাতাল। এটি তাদের টানা চতুর্থ জয়। এ জয়ের ফলে মাদারল্যান্ড হাসপাতাল অপরাজিত থেকে সেমিফাইনাল নিশ্চিত করলো।

হাসপাতাল ও ডায়াগনষ্টিক প্রিমিয়ার লিগ ক্রিকেট টুর্ণামেন্ট ২০২২ এ শনিবার (৫মার্চ) সকালে রাজশাহী মেডিকেল কলেজ মাঠে টসে জিতে লাইফ শাইন ডায়াগনস্টিক সেন্টার ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। মাদারল্যান্ড হাসপাতাল প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ১৪ ওভারে ৯ উইকেট হারিয়ে দলীয় সংগ্রহ ১০৬ রান।

আলামিন ও ইউসুফ নামেন ওপেনিং জুটিতে। প্রথম চার ওভার মাদারল্যান্ড হাসপাতালকে নিয়ন্ত্রিত বলিংয়ে বেশ চাপে ফেলেন লাইফ শাইন। দলীয় ২০ রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটে। অলো,শাকিব, ইসহাক,টনি কোন ব্যাটসম্যান দাঁড়াতে পারেনি বোলারদের দাপটে। অলো ফিরে যান ৩ রানে, শাকিব শূন্য, ইসাহাক ও টনির ব্যাট থেকে আসে ৪রান করে। একপ্রান্তে ব্যাটারদের আসা যাওয়া লেগে থাকলেও অন্যপ্রান্তে ইউসুফ ব্যাট হাতে আগলে রাখেন একাই তুলে নেন ৬৪ রান। ৬৪ রানের ইনিংসটি সাজানো ছিলো ৫টি ছক্কা ও ৪টি চারের মারে। ২ওভার খেলা বাকি থাকতে বাউন্ডারিতে ক্যাচ দেন ইউসুফ। সম্রাট করেন ১২ রান। জয়নাল আউট হন শূন্য রানে। আব্দুর রহমান করেন ৩ রান ও আরিফ কোন বল খেলার সুযোগ পাওয়ার আগেই নির্ধারিত ১৪ ওভার শেষ হয়ে যায়। ফলে নট আউট থেকে মাঠ ছাড়েন আব্দুর রহমান ও অরিফ জুটি।

বল হাতে লাইফ শাইনের রাসেল ৪ ওভার বল করে ৩২ রান খরচায় তুলে নেন ৪ উইকেট। সিজান ৪ ওভার বল করে ২১ রান দিয়ে পান ২ উইকেট। রানা ৩ ওভার বল করে ২২ রান দিয়ে কোন উইকেট পাননি। সজিব ৩ ওভার বল করে ৩৫ রান দিয়ে পান ১টি উইকেট।

১০৬ রান তাড়া করতে নেমে লাইফ শাইন ডায়াগনস্টিক সেন্টার নির্ধারিত ১৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে সংগ্রহ করে ৭৬ রান। ব্যাট হাতে লাইফ শাইন ডায়াগনস্টিক সেন্টারের ব্যাটাররা কোন প্রতিরোধ গড়তে পারেনি। দুই অংকের ডিজিট স্পর্শ করে মাত্র একজন ব্যাটসম্যান। রাসেল করেন ২১ রান এটি তাদের দলীয় সর্বোচ্চ। আব্দুল ওয়াহাব ও আব্দুল করেন ৪ রান করে। ডা. ইউসুফ ১ ছক্কার বাউন্ডারির মারে করেন ৭ রান। ওয়াসিম ৯ রান, ডা. শফিকুল ৪ রান, সিজার ৯ রান, রানা ও সিজান রানের খাতা খুলতেই পারেননি।

মাদারল্যান্ডের অধিনায়ক টনি বল হাতে ছিলেন আতংঙ্ক ৪ ওভার বল করে মাত্র ১২ রান খরচায় তুলে নেন লাইফ শাইনের ৪টি উইকেট। আলো ৩ ওভার বল করে ২২ রান দিয়ে নেন ২ উইকেট। সম্রাট ও ইসাহাক পান ২টি করে উইকেট।

ইনিংসের সর্বোচ্চ ৬৪ রান সংগ্রহের পুরুস্কার হিসেবে মাদারল্যান্ডের ইউসুফ
ম্যানঅবদ্যা ম্যাচ।

এমএস ইসলাম




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top