বাবরকে লোয়ার অর্ডারে আনতে পরামর্শ হাফিজের

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২০ ২১:১৭; আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২০ ২১:৪০

ফাইল ছবি

ইংল্যান্ডের সাথে টি-টোয়েন্টি সিরিজ হাতছাড়া করল পাকিস্তান। কিন্তু সব সময় হেসেছে দেশটির ৩৯ বছর বয়সী পাক অলরাউন্ডার মোহাম্মদ হাফিজের ব্যাট।

টি-টোয়েন্টি সিরিজে আবারো নিজের সেরাটা দেখালেন তিনি। সিরিজে দুদলের মধ্যে সর্বোচ্চ রান তারই। ইংল্যান্ডের বিপক্ষের টি-টোয়েন্টি সিরিজে ১৭৬.১৩ স্ট্রাইক রেটে ১৫৫ রান করেছেন তিনি।

পাকিস্তান পরবর্তী সিরিজ খেলবে জিম্বাবুয়ের সাথে। আগামী মাসে (অক্টোবরে) ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ রয়েছে পাকিস্তানের।

এদিকে আসন্ন সিরিজে ব্যাটিং অর্ডার পরিবর্তনের পরামর্শ  দিয়েছেন হাফিজ। দলের অধিনায়ক বাবর আজমকে ব্যাটিং অর্ডারে নিচের দিকে নামিয়ে দিতে পরামর্শ দিলেন টিম ম্যানেজমেন্টকে।

হাফিজের এই পরামর্শের পেছনে ও রয়েছে একটি যৌক্তিক কারণ। দেশের সেরা ব্যাটসম্যানকে এই সিরিজে নিচের দিকে খেলিয়ে ঘরোয়া ক্রিকেট থেকে ভালো ওপেনিং ব্যাটসম্যান খুঁজে বের করার বুদ্ধি দিলেন হাফিজ।

পাকিস্তানের এক টেলিভিশনে দেয়া এক সাক্ষাৎকারে এই পরামর্শ দেন হাফিজ। আলাপকালে হাফিজ বলেন, ‘আমার মনে হয় জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন সিরিজে আমাদের নতুন ওপেনিং জুটি দিয়ে পরীক্ষা করা উচিত। আমার মনে হয়, বাবরের আরও নিচের দিকে খেলা উচিত। এ ধরনের সিরিজে ভালো সুযোগ থাকে বেঞ্চের শক্তি পরীক্ষা করে নেয়া এবং সিনিয়রদের বিশ্রাম দেয়ার।’

অক্টোবরে শুরু হওয়া সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। তথ্যসূত্র: পাকিস্তান ক্রিকেট

  • এসএইচ

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top