হোয়াটসঅ্যাপে আসছে শপিং ফিচার

রাজ টাইমস | প্রকাশিত: ৪ অক্টোবর ২০২৩ ১০:৩৬; আপডেট: ২৯ মে ২০২৪ ০৩:১০

ছবি: সংগৃহীত

সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় অ্যাপ হোয়াটসঅ্যাপ। বিভিন্ন সময়ে আপডেট নিয়ে আসে এবং নতুন ফিচার নিয়ে সবসময় আলোচনায় থাকে। এবারও নতুন এক ফিচার নিয়ে আসছে অ্যাপটি। এবার কেনাকাটার সুবিধা পাওয়া যাবে এই মেসেজিং অ্যাপে।

নতুন এই ফিচারের নাম ‘ফ্লোস’। এই ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপে জরুরি কেনাকাটা করা যাবে। ট্রেনের টিকিট থেকে শুরু করে খাবার অর্ডার করা কিংবা কোনো অ্যাপয়েন্টমেন্টও নেয়া যাবে।

একটি ব্লগ পোস্টে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ব্যবহারকারীরা তাদের কার্টে পণ্য বা সেবা যোগ করবেন। এরপর সমর্থিত ইউপিআই অ্যাপ, ডেবিট ও ক্রেডিট কার্ড এবং আরো অনেক মাধ্যম থেকে তাদের পছন্দের পদ্ধতি ব্যবহার করে অর্থ পরিশোধ করতে পারবেন।

ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে এই ফিচার পেতে মেটার ভেরিফায়েড ব্যাজের জন্য সাইনআপ করতে হবে। এর মাধ্যমে অতিরিক্ত প্রিমিয়াম ফিচারসহ একটি কাস্টম হোয়াটসঅ্যাপ পেজ তৈরি করা যাবে।

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ভবিষ্যতে হোয়াটসঅ্যাপ বিজনেস প্ল্যাটফর্ম হিসেবেও কাজ করবে। ব্যবহারকারীদের অ্যাপের ভেতরেই আরো সেবা ও সুবিধা দেওয়া হবে। বিজনেস অ্যাপ ব্যবহার করে ছোট ব্যবসায়ীদের সঙ্গে মেটা ভেরিফাই করার পরীক্ষা শুরু করা হবে। শিগগিরই ফিচারটি সবার জন্য উন্মুক্ত করা হবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top