ইমো দিয়ে গ্লোবাল ওয়েব কল

রাজ টাইমস | প্রকাশিত: ২২ অক্টোবর ২০২৩ ১৭:১৭; আপডেট: ২৯ মে ২০২৪ ০৩:০৬

তথ্যের গোপনীয়তা ও সুরক্ষা সুনিশ্চিতে ‘গ্লোবাল ওয়েব কল’ ফিচার নিয়ে এসেছে তাৎক্ষণিক যোগাযোগের প্ল্যাটফর্ম ইমো।

ফিচারটি চালু করতে হলে ইমো কনট্যাক্ট ট্যাবে গিয়ে ‘গ্লোবাল ওয়েব কল’ অপশনে ক্লিক করতে হবে। ফলে আলাদা একটি লিঙ্ক তৈরি হবে, যা ইমো গ্রাহক অন্যদের সঙ্গে শেয়ার করতে পারবেন। যাদের সঙ্গে শেয়ার করবেন, তারা লিঙ্কে ঢুকে অডিও/ভিডিও কলে সরাসরি অংশ নিতে পারবেন। নতুন ফিচারে কোনো ব্যক্তিগত তথ্য বা ফোন নম্বর দেখা যাবে না। ফলে যারা তথ্যের সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করতে চান, তাদের জন্য ফিচারটি অনবদ্য।

ইমো মেসেঞ্জারের বিজনেস ডিরেক্টর মেহরান কবির জানান, বহুমাত্রিক প্ল্যাটফর্ম থাকায় এখন একসঙ্গে কথা বলাই কঠিন হয়ে গেছে। তার ওপর, বিভিন্ন প্রেক্ষাপটে গোপনীয়তা সংক্রান্ত জটিলতা রয়ে গেছে। আর এ কারণেই ‘গ্লোবাল ওয়েব কল’ ফিচার উন্নয়ন করা হয়। ইমো ভক্তরা তাদের গোপনীয়তা ও সুরক্ষা বজায় রাখার পরও মাত্র একটি লিঙ্ক ব্যবহার করে সব ধরনের যোগাযোগ রক্ষা করতে পারবেন।

বিশেষ করে এর মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা (এসএমই) তাদের ব্যবসার জন্য নির্দিষ্ট কল লিঙ্ক তৈরি করতে পারবেন। ফলে ব্যক্তিগত ও ব্যবসায়িক কথোপকথন আলাদা করা যাবে। তা ছাড়া ক্রেতাদের তথ্যের গোপনীয়তা লঙ্ঘন না করেও তাদের সঙ্গে যোগাযোগ করা যাবে। এ ফিচার হজ বা ওমরাহ পালনে গেছেন বা বিদেশে ঘুরতে গেছেন– এমন মানুষের জন্য নিজেদের ব্যক্তিগত সামাজিক যোগাযোগমাধ্যমের তথ্য প্রকাশ না করেও নতুন পরিচিত বা সেবাদাতাদের সঙ্গে যুক্ত হওয়ার সুযোগ করে দেবে। শুধু নতুন যোগাযোগ তৈরিতে ভূমিকা রাখবে এমনই নয়, বিদেশে বিনামূল্যে প্রয়োজনের সময় ও জরুরি মুহূর্তে যুক্ত থাকতে সহায়ক হবে।

প্রতিটি লিঙ্কের মাধ্যমে একসঙ্গে ৯ জনকে কল করা যাবে। ফলে এখন বন্ধুদের সঙ্গে বহু প্ল্যাটফর্মে স্বাচ্ছন্দ্যে যোগাযোগ করা যাবে। মাল্টিপ্লেয়ার গেমস খেলা বা শুধু যোগাযোগ যাই হোক না কেন, রিয়েল-টাইম কনভারসেশন এখন আগের তুলনায় সহজ হবে। ফিচারটি সামনে আরও আপগ্রেড আসছে। নতুন আপডেটে ১০ জনেরও বেশি মানুষ একসঙ্গে ভিডিও কলে কথা বলার সুযোগ পাবেন।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top