ওমরাহ পালন সহজ করতে গাইড ফিচার যুক্ত করলো ইমো

রাজ টাইমস | প্রকাশিত: ১ নভেম্বর ২০২৩ ১৮:৩১; আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১১:০০

ছবি: সংগৃহীত

মুসলমানদের জন্য ওমরাহ গাইড ফিচার নিয়ে এসেছে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম ইমো। প্রথমবারের মতো যারা ওমরাহ করতে যাচ্ছেন, এ গাইড তাদের শতভাগ সহায়তা করবে বলে জানা যায়।

ইমোর এ গাইড ফিচারের মাধ্যমে নিয়মিত ওমরাহ যাত্রীরাও সহায়তা পাবেন। ওমরাহের কোনো বিধান পালন করতে যেনো ভুল না হয়, সেজন্য গাইড করবে এ ফিচার।

ইমো মেসেঞ্জারের বিজনেস ডিরেক্টর মেহরান কবির (২৬ অক্টোবর) ইমোর বাংলাদেশের অফিসিয়াল সাইটে এ ঘোষণা দেন।

নির্বিঘ্নে ও সঠিকভাবে ওমরাহ পালন করার সমাধান হিসেবে মুসলিমদের জন্য ইমোর এ ওমরাহ গাইড ফিচার জনপ্রিয় হয়ে ওঠবে বলে আশা করছে তারা। এ ফিচারে বিস্তারিত ওমরাহ টিপসের সঙ্গে আরো থাকছে ওমরাহ পালনের পুরো প্রক্রিয়ার ধারাবাহিক ব্যাখ্যা।

এছাড়াও স্পষ্ট নির্দেশনা দেওয়ার জন্য স্যাটেলাইট ম্যাপের মাধ্যমে ওমরাহ পালনের জায়গাগুলো সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে। নিরাপদ ওমরাহ নিশ্চিতে এই ফিচার মাধ্যমে নভেম্বরের শুরু থেকে যাত্রীরা তাদের প্রিয়জনের সঙ্গে লোকেশন শেয়ার করার সুযোগ পাবেন।

ওমরাহ যাত্রীদের যেন বাসায় তাদের পরিবার-পরিজন ও বন্ধুবান্ধবের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে কোনো অসুবিধা পোহাতে না হয়, সেজন্য একদম দুর্বল নেটওয়ার্কের মধ্যেও বিভিন্ন দেশে মানসম্মত যোগাযোগের সুবিধা নিয়ে এসেছে ইমো। আর এতে করে পবিত্র এই সময়ে ওমরাহ যাত্রীরা সবার সঙ্গে যোগাযোগ বজায় রাখার সুযোগ পাবেন।

ওমরাহ গাইড ফিচারটির মধ্যে রয়েছে ওমরাহ স্মার্ট অ্যাসিসটেন্ট, ওমরাহের ব্যাখ্যা, ধারাবাহিকভাবে ওমরাহের অবস্থান নির্দেশিকা ও পরিবারের সঙ্গে লোকেশন শেয়ারের সুযোগ। পাশাপাশি একদম বিনামূল্যে ভয়েস ও ভিডিও কল করার সুযোগ পাবেন ব্যবহারকারীরা, যা একদিকে তাদের ডেটা বাঁচাবে, আবার অন্যদিকে দুর্বল নেটওয়ার্কের এলাকা থেকেও আন্তর্জাতিক কল সুবিধা উপভোগের সুযোগ করে দিবে।

এই ফিচার ব্যবহার করতে হলে ইমো অ্যাপের মধ্যে ওমরাহ সার্ভিস চ্যানেল খুঁজে বের করতে হবে। সেখানে থেকে ক্লিক করে ওমরাহ গাইডে ঢুকতে হবে। ওমরাহ গাইডে ঢোকার পর সেখানে একদম ওপরে ওমরাহের মানচিত্র দেখা যাবে, একইভাবে ওমরাহের করণীয়গুলো নিচে দেখা যাবে।

ইমো মেসেঞ্জারের বিজনেস ডিরেক্টর মেহরান কবির বলেন, ‘বিশ্বজুড়ে মুসলিমদের জন্য ওমরাহ খুবই গুরুত্বপূর্ণ একটি ধর্মীয় রীতি। পবিত্র এই রীতি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমাদের মুসলিম ব্যবহারকারীদের সহায়তা দেওয়ার লক্ষ্যে এই ফিচার নিয়ে এসেছি আমরা। ইমোতে থাকা ওমরাহ টিপস ও গাইডের মাধ্যমে আরও স্বাচ্ছন্দ্যদায়কভাবে ওমরাহ করা ও বাড়িতে তাদের পছন্দের মানুষের সাথে অভিজ্ঞতা শেয়ার করা আরও বেশি সহজ হবে বলে আশাবাদী আমরা।’



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top