দেশের ইন্টারনেট সেবায় ধীরগতি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১০ আগস্ট ২০২০ ০১:৪৪; আপডেট: ১০ আগস্ট ২০২০ ০১:৪৬

ফাইল ছবি

দেশের ব্যান্ডইউথ ব্যবহারের গুরুত্বপূর্ণ উৎস দ্বিতীয় সাবমেরিন কেবলে সমস্যার সৃষ্টি হওয়ায় ইন্টারনেটের ধীরগতির সমস্যা হচ্ছে বলে জানিয়েছে সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)।

দেশের ইন্টারনেট ইউজাররা রোববার (৯ আগস্ট) দুপুর থেকে স্লো কানেকশন সমস্যায় পড়েছেন বলে জানিয়েছে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)।

পটুয়াখালীতে দ্বিতীয় সাবমেরিন কেবলের (এসইএ-এমই-ডব্লিউই-৫) পাওয়ার সাপ্লাইয়ে সমস্যা হওয়ায় ইন্টারনেটের গতি স্লো হয়েছে বলে জানান বিএসসিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান। ইতিমধ্যে মেরামতের কাজ চলছে বলে জানান তিনি।

আইএসপিগুলো যে পরিমাণ ব্যান্ডইউডথ সরবরাহ করে, এখন তার অর্ধেক দিতে পারছে বলে জানিয়েছে আইএসপিএবির সাধারণ সম্পাদক ইমদাদুল হক বলেন। তিনি বলেন (৯ আগস্ট) রোববার দুপুর থেকে সমস্যা শুরু হয়। তাই ব্রডব্যান্ড সংযোগে গ্রাহকদের গতি নিয়ে সমস্যা পোহাতে হচ্ছে।

তথ্যপ্রযুক্তি ও আইআইজি সেবাদাতা প্রতিষ্ঠান ফাইবার অ্যাট হোমের প্রধান প্রযুক্তি কর্মকর্তা সুমন আহমেদ সাবির বলেন, দ্বিতীয় সাবমেরিন কেবলে পাওয়ার সাপ্লাই সমস্যা দেখা দিয়েছে। এ কারণেই ইন্টারনেটের গতি ধীর।

খবর-যুগান্তর
এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top