একিভূত হচ্ছে ইনস্টাগ্রাম-মেসেঞ্জার

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৮ আগস্ট ২০২০ ০০:২৬; আপডেট: ২০ মে ২০২৪ ০৪:৫১

ফাইল ছবি

একিভূত হতে যাচ্ছে ফেসবুকের দুই অঙ্গ-প্রতিষ্ঠান প্রযুক্তির জনপ্রিয় ফটো শেয়ারিং প্লাটফর্ম ইনস্টাগ্রামের ডাইরেক্ট ম্যাসেজ ও ম্যাসেঞ্জার।

ফেসবুকের এই দুই সেবা আত্তীকরণের পদক্ষেপ ইতিমধ্যে শুরু করেছে মূল প্রতিষ্ঠানটি। অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীদের অনেকেই আপডেটটি পেয়েছেন।

সেবা ব্যবহারকারীদের আপডেটের নোটিফিকেশন দেয়া হচ্ছে ইনস্টাগ্রামে। সেখানে একদম উপরে ইনস্টাগ্রাম ও ম্যাসেঞ্জারের দুটি আইকন দেখা যাচ্ছে। নিচে লেখা, ‘এ নিউওয়ে টু ম্যাসেজ’। হোম পেজে ঢুকলে ইনস্টাগ্রাম ডিএমের বদলে ম্যাসেঞ্জারের আইকন দেখা যাচ্ছে।

চ্যাট করার ক্ষেত্রে কয়েকটি পরিবর্তন পরিলক্ষিত হচ্ছে। ম্যাসেঞ্জারে আলাদাভাবে নির্দিষ্ট ম্যাসেজের রিপ্লাই এবং ইমোজিতে রিঅ্যাকশন দেয়া যাচ্ছে। এছাড়াও ম্যাসেজের লাইনগুলো নীল ও বেগুনি রং ধারণ করছে। তবে ইনস্টাগ্রাম থেকে এখনও ফেসবুকে ম্যাসেজ পাঠানো যাচ্ছে না।

তবে এ ক্ষেত্রে ব্যবহাকারীদের উপর এ সেবা চাপিয়ে দেয়া হচ্ছে না। তারা চাইলে একীভূত সেবা নেয়ার অপশন নাকোচও করতে পারেন। সব ঠিক থাকলে আগামীতে ইনস্টাগ্রাম ডিএম ও ম্যাসেঞ্জারের সঙ্গে যোগ হবে হোয়াটসঅ্যাপের সেবা। একীভূত ম্যাসেজিং সেবায় অ্যান্ড টু অ্যান্ড এনক্রিপশন আনতে কাজ করে যাচ্ছে ফেসবুক।

খবর-যুগান্তর
এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top