ফেসবুকের নতুন ল্যাব 'ফেসবুক রিয়ালিটি ল্যাবস'

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৭ আগস্ট ২০২০ ২১:৫৬; আপডেট: ২০ মে ২০২৪ ০৪:৫২

ফাইল ছবি

নিত্য নতুন পরিবর্তন নিয়ে বিশ্ব দুয়ারে হাজির হালের জনপ্রিয় সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক। এবার তারা ব্যবহারকারীদের জন্য নিয়ে আসল আরেকটি নেবা।

এবার তারা অগমেন্টেড রিয়ালিটি/ভার্চুয়াল রিয়ালিটি দলের নাম বদলে ‘ফেইসবুক রিয়ালিটি ল্যাবস’ করেছে প্রতিষ্ঠানটি। নতুন প্রজন্মের কম্পিউটিং প্ল্যাটফর্মে আরও ভালো অভিজ্ঞতা আনতেই এই উদ্যোগ।

এর আগে প্রতিষ্ঠানটি তাদের 'অকুলাস রিসার্চ' নামক গবেষণা বিভাগের নাম পরিবর্তন করে 'ফেসবুক রিয়ালিটি ল্যাবস' রেখেছিলো ফেইসবুক।

আগামী ১৬ সেপ্টেম্বর হবে ফেসবুকের বার্ষিক সম্মেলন। থাকবে সবার প্রবেশাধিকার।সেখানে ফেইসবুক কানেক্ট’ আয়োজন করবে প্রতিষ্ঠানটি।এমনটাই জানা গেছে প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে।

ফেসবুকের গবেষণা বিভাগের সহায়তায় এই নবায়ন করেতে পরেছেন জানান নতুন এই বিভাগের প্রধান অ্যান্ড্রু বসওয়ার্থ বলেন, “আমরা যখন নতুন কম্পিউটিং প্ল্যাটফর্ম সরবরাহের জন্য কাজ করছি আমাদের গবেষণা দল আমাদেরকে ফেইসবুক রিয়ালিটি ল্যাবস বানাতে সহায়তা করেছে, যা এআর, ভিআর খাতের পথ প্রদর্শক।”

এটি ফেইসবুকের এআর/ভিআর খাতে অন্যতম একটি পদক্ষেপ। অকুলাস হেডসেটের মতো ভিন্ন ধারার ভিআর হার্ডওয়্যার বানিয়েছে ফেইসবুকের এআর/ভিআর বিভাগ। ফেইসবুক অ্যাপ এবং ডিভাইসে অনন্য অভিজ্ঞতা আনতে সহায়তা করেছে এই বিভাগের বানানো ‘স্পার্ক এআর’ প্রযুক্তি।

  • খবর-যুগান্তর
    এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top