মার্চের মধ্যে ঢাকা-চট্টগ্রামে সবার জন্য সেট টপ বক্স

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২২ ১২:১৪; আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১৯:৪৭

ছবি: প্রতীকী

দেশের কেবল নেটওয়ার্ককে ডিজিটাল পদ্ধতির আওতায় আনার পদক্ষেপ হিসেবে ৩১ মার্চের মধ্যে কেবল অপারেটররা ঢাকা ও চট্টগ্রামের সব গ্রাহকের কাছে ডিজিটাল সেট টপ বক্স পৌঁছানোর ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

পরের ধাপে ৩১ মে’র মধ্যে সমস্ত বিভাগীয় এবং মেট্রোপলিটন শহরগুলোতেও এই ব্যবস্থা নেওয়া হবে। পুরো প্রক্রিয়ায় অপারেটররা সুলভে গ্রাহকদের এই বক্স সরবরাহ করবে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে টিভি কেবল অপারেটর, ডিটিএইচ সেবাদাতা ও অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো) নেতাদের সঙ্গে বৈঠক শেষে এই সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান তিনি।

এ সময় তথ্যমন্ত্রী বলেন, কেবল অপারেটর এবং ডিটিএইচ সেবাদাতা এবং অ্যাটকো প্রতিনিধিদের নিয়ে সম্মিলিতভাবে টিভি কেবল অপারেটিং সিস্টেম ডিজিটাল করার উদ্যোগ বাস্তবায়ন করতে আমরা বিস্তারিত আলোচনা করেছিলাম। হাইকোর্টের একটি স্থগিতাদেশ ছিল। মন্ত্রণালয় থেকে আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট আদেশটি স্থগিত করেছে। এখন ডিজিটাল করার ক্ষেত্রে আইনত প্রতিবন্ধকতা নেই।

নির্ধারিত সময়ে যারা সেট টপ বক্স নেবেন না তারা অনেকগুলো টিভি চ্যানেল থেকে বঞ্চিত হবেন উল্লেখ করে বিষয়টি মানুষকে জানাতে ব্যাপক প্রচারের জন্য অ্যাটকো'র প্রতি অনুরোধ জানান তথ্যমন্ত্রী।

সম্প্রচারমন্ত্রী বলেন, কেবল নেটওয়ার্ক ডিজিটাল করতে না পারার কারণে এই মাধ্যমে যারা যুক্ত তারা যেমন বঞ্চিত হচ্ছেন, সেই সঙ্গে দেশও বঞ্চিত হচ্ছে। এতে সরকারের প্রাপ্য ভ্যাট-ট্যাক্স ঠিকভাবে আদায় হয় না।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top