রুয়েটে শুরু হচ্ছে দুই দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২ ০৭:৫১; আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ০১:২৬

ছবি ফাইল

'দুর্জয় তারুণ্য দুর্নীতি রুখবেই; যুক্তিতে, প্রত্যয়ে, একসাথে’ এই প্রতিপাদ্য নিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) শুরু হতে যাচ্ছে দুই দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা- ২০২২। ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও রুয়েট ডিবেটিং ক্লাবের যৌথ উদ্যোগে আগামীকাল থেকে শুরু হবে এই আয়োজন।

  • বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিকাল ৫ টায় রুয়েট ক্যাফেটেরিয়ায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ক্লাবটির সভাপতি হামজা বিন মুজিব।

লিখিত বক্তব্যে হামজা বিন মুজিব জানান, সারাদেশ থেকে ৩২টি বিশ্ববিদ্যালয় ও কলেজ থেকে মোট ৯৬ জন বিতার্কিক, ৩২ জন আমন্ত্রিত বিচারক এবং ২০ জন স্বাধিন বিচারক এই বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে ঢাকা জেলার ১৪ টি প্রতিষ্ঠান এবং ঢাকার বাহির থেকে ১৮টি প্রতিষ্ঠান অংশ নিবে । দুই দিনব্যাপী এই প্রতিযোগিতার উদ্বোধন করবেন রুয়েটের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসাইন। আয়োজনে দুর্নীতিবিরোধী শপথ পাঠ করাবেন টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

তিনি আরো জানান, বাংলাদেশের সংসদীয় ধারার এই বিতর্ক প্রতিযোগিতায় প্রাথমিক পর্ব, কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল ও ফাইনালসহ মোট ৭১টি বিতর্ক অধিবেশন অনুষ্ঠিত হবে। প্রথম দিনে প্রাথমিক পর্বের চারটি অধিবেশন ও কোয়ার্টার ফাইনাল এবং দ্বিতীয় দিন সেমি ফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে। চ্যাম্পিয়ন দলকে ২৫ হাজার ও রানার-আপ দলকে ১৫ হাজার টাকাসহ ক্রেস্ট, ট্রফি ও সনদ প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ঐশী জ্যোতী, টিআইবির আউটরিচ অ্যান্ড কমিউনিকেশন বিভাগের পরিচালক শেখ মনজুর-ই-আলম, সমন্বয়ক মোহাম্মদ তৌহিদুল ইসলাম, সহ-সমন্বয় জাফর সাদিক ও ইভান ইকরামসহ আরো অনেকেই।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top