রাবি ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ঘোষণা

রাবি প্রতিনিধি: | প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ০০:৪৫; আপডেট: ১৭ জুন ২০২৪ ০৬:২৮

ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ২৬ তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনের প্রথম অধিবেশনে শাখাটির কমিটি বিলুপ্তি ঘোষনা করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসাইন।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) শাখা সম্মেলনে প্রথম অধিবেশনে এ ঘোষনা দেন তিনি।

এ সময় বিদায়ী বক্তব্যে শাখা সভাপতি গোলাম কিবরিয়া অশ্রুসিক্ত হয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য দীর্ঘ সময় আমার লড়াই সংগ্রামের সঙ্গী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদককে সঙ্গে নিয়ে এ শাখা ছাত্রলীগকে সুসংগঠিত করার জন্য দিনরাত পরিশ্রম করে গেছি।

রাবি শাখা ছাত্রলীগের সভাপতি হিসেবে এটিই হয়ত আমার শেষ বক্তব্য। এই দীর্ঘ পথচলায় আমার সহযোদ্ধাদের হয়ত অনেক সময় কষ্ট দিয়েছি আবার আগলে রেখেছি। আমাদের সফলতার সাথে ব্যর্থতাও রয়েছে কারণ আমরা মানুষ। আমি আবারো বলছি আমি মানুষ। আমি আমার সহযোদ্ধাদের বলব অনেক সময় হয়তো সংগঠনের জন্য আমাকে কঠোর হতে হয়েছে। কখনো নিজ স্বার্থের হাসিলের জন্য আমি কোন কর্মকাণ্ড করিনি পরিশেষে আমার দীর্ঘদিনের রাজপথের সহযোদ্ধাদের বলতে চাই-" রিক্ত আমি শূন্য আমি দেওয়ার কিছু নাই, দেয়ার আছে ভালবাসা দিয়ে গেলাম তাই "।

পরে বার্ষিক সাংগঠনিক রিপোর্ট পেশ করেন বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু।

বিদায়ী বক্তব্যে তিনি বলেন, আমি সবসময় আমার দায়িত্ব সঠিকভাবে পালন করার চেষ্টা করেছি। দীর্ঘ ১৩ টি বছর আপনাদের সাথে কাটিয়েছি। ৬ বছর দায়িত্ব পালন করেছি। ব্যক্তিগত কাজে কাউকে শাসন করিনি। দলীয় সার্থে সকলের সাথে কাজ করেছি। সবসময় শিক্ষার্থীদের পাশে থাকার চেষ্টা করেছি। আজকের এই সম্মেলনের মাধ্যমে আমি বিদায় নিচ্ছি। আমি বিশ্বাস করি যারা আসবে তারা আরো সুসংগঠিত হবে। জাতীয় নির্বাচনে ভূমিকা রাখবে। শেখ হাসিনাকে বিজয়ী করবে।

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসাইন বলেন, ছাত্রলীগ কোন কর্মী পদ পাওয়ার জন্য ছাত্রলীগ করে না। তারা দলের স্বার্থে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে, শিক্ষার্থীদের জন্য কাজ করে। আগামীতে যারা নেতৃত্বে আসবে তাদের সকলকে আপনারা মেনে নিবেন এবং একসাথে মিলে এই ইউনিটকে আরো শক্তিশালী করবেন বলে আমি আশা করছি।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৮ ডিসেম্বর রাবি ছাত্রলীগের ২৫তম সম্মেলন অনুষ্ঠিত হয় এবং ১৩ সদস্যবিশিষ্ট এ কমিটির নাম প্রকাশ করা হয়। এর পর থেকে আজ পর্যন্ত দীর্ঘ প্রায় ৭ বছর ধরে দায়িত্ব পালন করে আসছিলেন তারা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top