রাবির সাবেক উপাচার্য আলতাফ হোসেন আর নেই

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৫ নভেম্বর ২০২০ ২০:৩৮; আপডেট: ৫ নভেম্বর ২০২০ ২০:৫২

রাবির সাবেক উপাচার্য  ড. মো. আলতাফ হোসেন। ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রাণিবিদ্যা বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর ড. মো. আলতাফ হোসেন (৭৫) আজ বৃহস্পতিবার (০৫.১১.২০২০) ভোর ৬ টা ৩০ মিনিটে বার্ধক্যজনিত কারণে  নিজ বাস ভবনে ইন্তিকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন।


অমায়িক ভদ্র, ধর্ম পরায়ন এবং সাদা মনের মানুষ ড. মো. আলতাফ হোসেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১৯তম উপাচার্য ছিলেন। বিশিষ্ট এই শিক্ষাবিদ দক্ষতা ও সুনামের সাথে ৫ জুন ২০০৫ থেকে ১৬মে ২০০৮  পর্যন্ত রাবির উপাচার্যের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি পদ্মা নদীতে ঘড়িয়াল প্রজাতি সংরক্ষণের অন্যতম একজন গবেষক ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের প্রথম জানাযা নিজ বাসভবন নগরীর উপশহর কড়ইতলা মসজিদে এবং দ্বিতীয় জানাজার নামাজ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়। জানাযা পূর্ব বক্তব্য রাখেন, রা.বি. ভিসি প্রফেসর ড.এম. আব্দুস সোবহান, প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি ড. মো. সাইফুল ইসলাম। বক্তরা মরহুমের কর্মময় জীবনের সাফল্য তুলে ধরে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

চাঁপাইনবাবগঞ্জের চাঁদলাই-এর পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে বলে পারিবার থেকে জানানো হয়। এদিকে তাঁর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের পক্ষ শোক প্রকাশ করা হয়।

উল্লেখ্য, অধ্যাপক আলতাফ হোসেনের বড় মেয়ে ড. সাবিনা সুলতানা রাবির প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক। তার স্বামী ড. মুহাম্মদ আতিকুল ইসলাম রাবির আইবিএ’র শিক্ষক। ছোট মেয়ের জামাতা শফিকুল ইসলাম রাবির ভুগোল ও পরিবেশবিদ্যা বিভাগের শিক্ষক।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top