রাবির আইন বিভাগের নতুন সভাপতি অধ্যাপক সাঈদা আঞ্জু

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৪ জানুয়ারী ২০২৪ ২০:৪০; আপডেট: ১৭ মে ২০২৪ ১৪:০১

ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক সাঈদা আঞ্জু। বুধবার (২৪ জানুয়ারি) তাঁর হাতে দায়িত্ব হস্তান্তর করেন সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধান। আগামীকাল থেকে তাঁর দায়িত্ব কার্যকর হবে। আগামী তিন বছরের জন্য এ দায়িত্ব পালন করবেন তিনি।

অধ্যাপক সাঈদা আঞ্জু চাঁপাইনবাবগঞ্জ জেলার নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৫ সালে মাধ্যমিক ও রাজশাহী কলেজ থেকে ১৯৯৭ সালে উচ্চমাধ্যমিক পাশ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে ২০০১ সালে স্নাতক ও ২০০২ সালে স্নাতকোত্তর পাশ করেন। ২০১০ সালে রাবি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ২০০৪ সালের ৮ মে তিনি রাবির আইন বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরে ২০০৭ সালে ৮ মে সহকারী অধ্যাপক, ২০১২ সালের ১ জুলাই সহযোগী অধ্যাপক এবং ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি তিনি অধ্যাপক পদে উন্নীত হন। স্নাতক ও স্নাতকোত্তরে প্রথম শ্রেণিসহ প্রথম স্থান অধিকার করায় স্বর্ণপদক পান অধ্যাপক সাঈদা আঞ্জু।

তৃণমূলের সংগ্রামী নারীদেরকে আত্মশক্তিতে উজ্জীবিত ও অনুপ্রাণিত করার লক্ষ্যে মহিলাবিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে দেশব্যাপী পরিচালিত 'জয়িতা অন্বেষণে বাংলাদেশ' শীর্ষক বিশেষ কার্যক্রমের আওতায় 'শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী' ক্যাটাগরিতে রাজশাহী বিভাগীয় পর্যায়ে অধ্যাপক সাঈদা আঞ্জু শ্রেষ্ঠ জয়িতা হিসেবে সম্মাননা পান।

দায়িত্ব গ্রহণ করে তিনি বলেন, সভাপতি একটা রুটিন দায়িত্ব। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী সভাপতির উপর অর্পিত দায়িত্ব সৎ ও নিষ্ঠার সাথে পালন করার ইচ্ছা পোষণ করছি। ছাত্র-ছাত্রী, শিক্ষকমণ্ডলী ও প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের পরামর্শ ও সহযোগিতা নিয়ে আইন বিভাগের অগ্রযাত্রা যেন অব্যাহত থাকে এই প্রত্যাশা রাখছি।

দায়িত্ব গ্রহণকালে আরো উপস্থিত ছিলেন আইন অনুষদের ডিন অধ্যাপক আবু নাসের মো. ওয়াহিদ, অধ্যাপক আব্দুল হান্নান, অধ্যাপক মো. আব্দুল আলিম, অধ্যাপক মো. আব্দুর রহিম মিয়া, অধ্যাপক শাহিন জোহরা, অধ্যাপক মো. রফিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক সালমা আক্তার খানম, সহযোগী অধ্যাপক মোসা. মমতাজ খাতুন, সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top