রাবিতে অধ্যাপক তাহের মৃত্যুবার্ষিকী পালিত

রাবি প্রতিনিধি : | প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:১১; আপডেট: ১৭ মে ২০২৪ ১৬:১৭

ছবি: প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অধ্যাপক ড. এস. তাহের আহমেদের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিল পালিত হয়েছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ২য় বিজ্ঞান ভবনে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগ এ দোয়া মাহফিলের আয়োজন করেন।

দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সাব্বির সাত্তার ও বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম। এছাড়াও উপস্থিত এই বিভাগের শিক্ষকবৃন্দ ও বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।

বিভাগের সভাপতি ড. মো. সোহেল কবির বলেন, আজকে ড. তাহের আহমেদের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আমরা এ দোয়া মাহফিলের আয়োজন করছি। আমরা তার জন্য দোয়া করছি আল্লাহ তাকে মাফ করে দিক। তাহের স্যার ছাড়াও এ বিভাগের যত শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী মারা গেছেন সকলের জন্য আমরা দোয়া করছি।

দোয়া মাহফিল অনুষ্ঠানে রাবি উপাচার্য বলেন, দীর্ঘ সময় পরে আল্লাহর কাছে সালাত আদায়ের মাধ্যমে তাহের স্যারের হত্যাকাণ্ডের সাথে জড়িত ব্যাক্তিদের শনাক্ত করতে পেরেছি। আল্লাহর সাহায্যে পরবর্তীতে তাদেরকে শাস্তির আওতায় আনা সম্ভব হয়েছে। আসলে মানুষ যখন পৃথিবী ছেড়ে চলে যায় তখন তার জন্য দোয়া করা ছাড়া আর কিছুই থাকে না। তাহের স্যারের প্রতি বিশ্ববিদ্যালয়ের পক্ষে শোক প্রকাশ করছি এবং তার জন্য দোয়া করছি।

উল্লেখ্য, অধ্যাপক এস তাহের আহমেদ রাবির ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের একজন শিক্ষক ছিলেন। পদোন্নতি-সংক্রান্ত বিরোধের জেরে ২০০৬ সালের ১ ফেব্রুয়ারি তাহের আহমেদ খুন হন।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top