কুমিল্লা জেলা সমিতির সভাপতি নিলয় সম্পাদক শাকিল

রাবি প্রতিনিধি : | প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:১৩; আপডেট: ১৭ মে ২০২৪ ১৬:৪০

ছবি: প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কুমিল্লা জেলার শিক্ষার্থীদের নিয়ে গঠিত কুমিল্লা জেলা সমিতির ২০২৩-২৪ কার্যবছরের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আলতাফ এইচ. নিলয়কে সভাপতি এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের একই বর্ষের শিক্ষার্থী আবদুল্লাহ নোমান শাকিলকে সাধারণ সম্পাদক করা হয়।

গতকাল সোমবার (৫ ফেব্রুয়ারি) সংগঠন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে, শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে 'নবীন বরণ, প্রবীণ বিদায় ও দায়িত্ব হস্তান্তর- ২০২৪' অনুষ্ঠানে সংগঠনটির বর্তমান সদস্যদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে এ নেতৃত্ব নির্বাচন করা হয়েছে।

এসময় সদ্য বিদায়ী সভাপতি মো. জীবন মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন বিভাগের অধ্যাপক ড. এম আবদুল হান্নান, বিশেষ অতিথি সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. আখতার হোসেন মজুমদার, ফিন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক মোকছিদুল হক, আরবী বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান সহ সংগঠনের সাবেক শুভাকাঙ্ক্ষী।

অনুষ্ঠানে নবীনদের উদ্দেশ্যে আরবী বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান বলেন, যে স্বপ্ন ধারন করে কুমিল্লা থেকে তোমরা এসেছ। মা-বাবা থেকে দূরে এসেছে। এখন তোমার দায়িত্ব তোমাকেই নিতে হবে। বাড়িতে বাবা মা পড়ার কথা বলত, এখানে তারা নেই। তোমরা শিখতে আসছ। কতটুকু শিক্ষা অর্জন করেছ। এই হিসেবগুলো তোমাদের করতে হবে। যে বন্ধুরা তোমাকে পড়ার সুযোগ না দিয়ে আড্ডায় মাতিয়ে রেখেছে সে বন্ধু তোমার চাকরির সময় কাজে আসবে না। যখন দেখবে তুমি উপযুক্ত হওনি তখনই ডিপ্রেশন আসে। তাই রুটিন করে প্রতিদিন পড়তে হবে। এখন থেকেই নিজেকে প্রস্তুত করতে হবে।

কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি রেজাউল করিম হৃদয়,মেহেদী সজিব,তান্নি বিনতে মোরশেদ,সাজিদ সাফওয়ান,মো: জাহিদ হাসান,আল-আমিন এবং যুগ্ম সাধারণ সম্পাদক মো: জসিম উদ্দীন,খায়রুল ইসলাম, ফারহাতু্ন নিসা সিয়ামী,নাজরাতুন ফাইমা,আরেফিন আরজু,মিথিলা বর্ষা,মো: শরীফ হোসাইন,ইশতিয়াক আহমেদ অভি ।

সাংগঠনিক সম্পাদক ইমন খন্দকার,আব্দুর রহিম,রায়হানী গাউস পেয়ারী,সহ-সাংগঠনিক সম্পাদক আল-ফারাবী,নুসরাত জাহান হিভা,অর্থ সম্পাদক তারেকুর রহমান। উপ-অর্থ সম্পাদক মোহাম্মদ রাকিবুল আমিন,এনামুল হক। দপ্তর সম্পাদক সাখাওয়াতুর রহমান ইমন, উপ-দপ্তর সম্পাদক রবিউল হাসান রবি, প্রচার সম্পাদক: ধনাঞ্জয় চন্দ্র দাস,উপ-প্রচার সম্পাদক মো: নেছার উদ্দীন চৌধুরী, সিনথিয়া ইসলাম।

সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো: সাহাবুদ্দীন, তানজীম। উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক: তানভীর, ইসরাফিল, ক্রীড়া বিষয়ক সম্পাদক সাজ্জাদ হোসেন,শফিকুল ইসলাম শাকিল,উপ ক্রীড়া বিষয়ক সম্পাদক রায়হান ফয়েজ, রাকিব হাসান, শিক্ষা বিষয়ক সম্পাদক সাজ্জাদ হোসেন সাকিব,উপ-শিক্ষা বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান। ছাত্র বিষয়ক সম্পাদক: ইয়াসিন মিয়া,উপ-ছাত্র বিষয়ক সম্পাদক: আব্দুর রহমান, দীন মোহাম্মদ

এ ছাড়াও, ছাত্রী বিষয়ক সম্পাদক তামান্না আক্তার, তানহা আফরিন,উপ-ছাত্রী বিষয়ক সম্পাদক: কামরুন নাহার, উম্মে কুলসুম,প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রায়হান উদ্দীন প্রধান,উপ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক: আবরার হামিম,কামরুন নাহার কনিকা,তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক: শাহ মোস্তফা শাওন,সাইদুল ইসলাম
উপ-তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক: মাহাদী হাসান, ফরহাদ হোসাইন,কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক: শহিদুল সুমন,উপ-কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিবুর রহমান,সমাজসেবা বিষয়ক সম্পাদক:মেহেদী হাসান সৈকত,এজহারুল ইসলাম
উপ-সমাজসেবা বিষয়ক সম্পাদক: ফজলে রাব্বী।

ত্রান বিষয়ক সম্পাদক: নাজমুল ইসলাম,উপ-ত্রান বিষয়ক সম্পাদক: আব্দুল্লাহ,ধর্ম বিষয়ক সম্পাদক: মেহেদী হাসান আশরাফী, সোহান আহমেদ,উপ-ধর্ম বিষয়ক সম্পাদক মো: বাহাউদ্দীন

উল্লেখ্য, কুমিল্লা থেকে আসা শিক্ষার্থীদের নিয়ে ২০১১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘কুমিল্লা জেলা সমিতি’ প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবীমূলক কাজ করে আসছে। বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ে কুমিল্লার প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী অধ্যয়নরত আছেন।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top